তাজিন আহমেদ আর নেই

|

জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। আজ মঙ্গলবার দুপুরে উত্তরার একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

জানা যায়, দুপুর ৩ টা নাগাদ অভিনেত্রী তাজিন আহমেদকে বেশ গুরুতর অবস্থায় উত্তরার ১১ নম্বর সেক্টরের রিজেন্ট হাসপাতালে আনা হয়। শুরু থেকেই লাইফ সাপোর্ট দেওয়া হয় তাকে। দুপুর ১২ টার দিকে তিনি হার্ট অ্যাটাকে আক্রান্ত হোন তার উত্তরার বাসায়। সাথে থাকা মেকাপ আর্টিস্ট তাজিনকে উত্তরার রিজেন্ট হাসপাতালে নিয়ে আসেন। পরে চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করে।

বিটিভির সোনালি দিনগুলোতে তাজিন আহমেদের উত্থান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতকোত্তর করা তাজিন আহমেদ অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও সুনাম অর্জন করেন। তিনি ভোরের কাগজ, প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতাও করেছেন। আনন্দ ভুবন ম্যাগাজিনের কলামিস্টও ছিলেন তিনি। পরে মার্কেন্টাইল ব্যাংকে পাবলিক রিলেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মা দিলারা জলির হাত ধরেই অভিনয়জগতে প্রবেশ করেন তাজিন। এছাড়া তিনি মঞ্চেও কাজ করেন। যুক্ত ছিলেন ‘নাট্যজন’ নাটকদলের সাথে। ২০০০ সালে ‘আরণ্যক’ নাট্যদলে যোগ দেন। টিভিনাটকে অভিনয় করে পরবর্তীসময়ে দর্শকের কাছে প্রিয় হয়ে ওঠেন তাজিন আহমেদ। রেডিও এবং টেলিভিশনে উপস্থাপনাও করেছেন।

লেখালেখিও করেছেন এই অভিনেত্রী। তার লেখা ও পরিচালনায় তৈরি হয় ‘যাতক’ ও ‘যোগফল’ নামে দুটি নাটক। উল্লেখযোগ্য নাটকগুলো হচ্ছে ‘বৃদ্ধাশ্রম’, ‘অনুর একদিন’, ‘এক আকাশের তারা’, ‘হুম’, ‘সম্পর্ক’ ইত্যাদি।

এছাড়া তিনি ববি হাজ্জাজের রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন’ (এনডিএম) কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সম্পাদক (সাংস্কৃতিক) ছিলেন।









Leave a reply