সূর্যের উত্তাপ টের পেলো দক্ষিণ আফ্রিকা

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে দক্ষিণ আফ্রিকা। কঠিন হতে যাওয়া ম্যাচে আগুনে ব্যাটিংয়ে ভারতকে সহজ জয় এনে দিয়েছেন সূর্যকুমার যাদব। ১০০ স্ট্রাইকরেটে ব্যাট করতেই যেখানে অন্যরা ঘাম ঝড়িয়েছে সেখানে নিজের স্ট্রাইকরেট দেড়শোর ওপর রেখেছেন সূর্য।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় পেসারদের তোপে ৮ উইকেটে মাত্র ১০৬ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ১৬ ওভার ৪ বল খেলে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

১০৭ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে ভারতের শুরুটা একদমই ভালো হয়নি। ১৭ রানের মধ্যেই হারিয়ে বসে রোহিত শর্মা ও ভিরাট কোহলির উইকেট। তখন রান রেটও ছিল তিনের নিচে। এরপর দলের হাল ধরেন ওপেনার লোকেশ রাহুল ও চারে নামা সূর্যকুমার। একপাশে রাহুল রান তোলায় স্লথ হলেও উইকেটের চারপাশে দর্শনীয় সব শট খেলে দারুণভাবে রানের গতি বাড়াতে থাকেন সূর্য। শেষপর্যন্ত ১৬ ওভার ৪ বলেই লক্ষ্যে পৌঁছায় ভারত। ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন সূর্য। আর ৫৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন রাহুল।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে ৯ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা। আর্শদ্বীপ সিং ও দীপক চাহারের সুইংয়ে দিশেহারা হয়ে একে একে ফিরে যান কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা, রাইলি রুশো, ডেভিড মিলার ও ত্রিস্তান স্টাবস। এরপর জুটি গড়ে দলকে বিপর্যয়ে হাত থেকে রক্ষা করেন এইডেন মার্করাম ও ওয়েইন পারনেল। শেষ পর্যন্ত মার্করামের ২৫, পারনেলের ২৪ ও শেষদিকে কেশাভ মহারাজের ৪১ রানে ১০৬ রানের সম্মানজনক সংগ্রহ তোলে প্রোটিয়ারা।

ভারতের হয়ে তিন উইকেট সংগ্রহ করেন পেসার আর্শদ্বীপ। দুইটি করে উইকেট নিয়েছেন অপর দুই পেসার চাহার ও হার্শাল প্যাটেল। একটি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply