ক্রিকেট ছেড়ে কোকেন ধরেছিলেন ওয়াসিম আকরাম

|

ছবি: সংগৃহীত

বর্ণিল ক্যারিয়ার শেষে মাদকে আসক্ত হয়ে পড়েছিলেন সাবেক পাকিস্তানি তারকা ওয়াসিম আকরাম। এক সাক্ষাৎকারে সাবেক এই পেসার জানান, ক্রিকেটকে বিদায় জানানোর পর একটা সময় তিনি ছিলেন কোকেনে আসক্ত। তার আত্মজীবনী সুলতান: আ মেমোয়ার‘এ বিষয়টি জানিয়েছেন ওয়াসিম আকরাম।

দ্য টাইমস‘এ প্রকাশিত এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেছেন, আমি পার্টি করতে পছন্দ করতাম। দক্ষিণ এশিয়ায় খ্যাতির সংস্কৃতি ভিন্ন। সেখানে এক রাতে দশটি পার্টিও করা যায়। সবচেয়ে খারাপ ব্যাপারটি হলো, আমি কোকেনে আসক্ত হয়ে পড়েছিলাম। ইংল্যান্ডে আমাকে এ ব্যাপারে প্রস্তাব দেয়া হয়েছিল, সেই থেকেই শুরু। কিন্তু এক সময় আসক্তি গুরুতর পর্যায়ে পৌঁছে যায়। আমার আচরণও হয়ে ওঠে বেশ খারাপ। তখন ভাবতে শুরু করি, এ নিয়ে আমাকে কাজ করতে হবে।

ওয়াসিম আকরাম আরও বলেন, আমার স্ত্রী হুমা তখন বাসায় একাই থাকতো। সে অনেকবারই করাচিতে ফিরে যাওয়ার ব্যাপারে তার ইচ্ছার কথা জানিয়েছে। সেখানে তার আত্মীয় স্বজনরা আছে। কিন্তু আমি সে ব্যাপারে নির্লিপ্ত থাকতাম। তবে আমি করাচি একা যেতেই বেশি পছন্দ করতাম। তাছাড়া, কাজে যাওয়ার মতো নিয়মিত ভিত্তিতে আমি পার্টিতে যেতাম। প্রতিদিনই একবার করে।

২০০৯ সালে প্রথম স্ত্রীর মৃত্যুর পর এই পথ থেকে সরে আসেন ওয়াসিম। তিনি জানান, মাদক নেয়ায় স্ত্রী-পুত্রের কাছ থেকেও দূরে সরে আসতে থাকেন তিনি। তবে, হুমার মৃত্যুর পর অন্ধকার জগৎ থেকে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসেন ১৯৯২ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার। ৫৬ বছর বয়সী ওয়াসিমের কঠিন সময়ে স্ত্রী হুমাও পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন; প্রকাশিত হতে যাওয়া নিজের আত্মজীবনিতে এমনটাই উল্লেখ করেছেন বলেও জানান এই কিংবদন্তি তারকা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply