বল নিয়ন্ত্রণের দক্ষতা দেখালেন নেইমার, রিচার্লিসন; ব্যর্থ বাকিরা (ভিডিও)

|

তুরিনে বিশ্বকাপের আগে অনুশীলনে একটু ভিন্নতা আনলেন সেলেসাও কোচিং স্টাফরা। আকাশ থেকে ড্রোন দিয়ে ফেলা বল আয়ত্বে নেবার ক্ষমতা কার কার আছে সে পরীক্ষাই চালায় তারা।

৩০ মিটার উঁচু থেকে ফেলা বলটি দক্ষতার সাথেই পায়ে রাখেন রিচার্লিসন। এরপর বাড়িয়ে দেয়া হয় উচ্চতা। তবে ৩৫ মিটার উঁচু থেকে পড়া বলে ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহা কেউই বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। এমনকি সিটির গোলরক্ষক এডারসনও চেষ্টা করেছিলেন, কিন্তু সফল হননি।আর ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড এন্টোনিও’র ব্যর্থ চেষ্টার পর তো রীতিমত হাসির জোয়াড় নেমে আসে দলের সদস্যদের মাঝে। তাকে জড়িয়ে খুঁনসুটিতে মেতে ওঠে সকলে।

https://twitter.com/BrasilEdition/status/1592158999029624833

এরপরই আসে অভিজ্ঞ নেইমারের পালা। ৩৫ মিটার উঁচু থেকে ছাড়া বলটি ওয়ান টাচে নিয়ন্ত্রণে রেখে আনন্দের উপলক্ষ্য এনে দেন দলের সদস্যদের। প্রতিযোগিতা শেষে তাকে একটি ক্রেস্ট দিয়ে সম্মাননাও জানানো হয়।

বিশ্বকাপের আগে হয়তো নিছকই মজার ছলে করা হয়েছে এই অনুশীলন। কিন্তু ৬ষ্ঠ বারের মতো শিরোপা হাতে তোলার মিশনে থাকা সেলেসাওদের সামনে সময় আছে ওয়ান টাচে বল দখলে নিজেদের দক্ষতা বাড়ানোর। বাংলাদেশ সময় ২৫ নভেম্বর প্রথম প্রহরে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে তাদের বিশ্বকাপ মিশন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply