ক্যামেরুনের বিপক্ষে সম্পূর্ণ ভিন্ন দলের ইঙ্গিত তিতের

|

ছবি: সংগৃহীত

ইনজুরিতে নেইমার, চোটে রয়েছেন দানিলো, নতুন করে আঘাত পেয়েছেন অ্যালেক্স সান্দ্রো। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ জিতে নক আউট পর্বে পা রাখা ব্রাজিলের শেষ ম্যাচ নিয়ে তেমন উত্তেজনা নেই। উলটো শেষ ম্যাচে উল্লেখযোগ্য সংখ্যক পরিবর্তনের আভাস দিয়েছেন তিনি।

নক আউট পর্ব নিশ্চিত হবার পর ফ্রান্স ৬ পরিবর্তন নিয়ে নেমেছিল তিউনিসিয়ার বিপক্ষে। কিন্তু সেই ফলটা অবশ্য ভালো হয়নি। এবার সেলেসাওরা মাঠে নামতে যাচ্ছে প্রায় ৭ পরিবর্তন নিয়ে এমন ইঙ্গিত দিচ্ছে ইউরোপের গণমাধ্যমগুলো।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত গোল হজম না করা একমাত্র গোলরক্ষক হচ্ছেন ব্রাজিলের অ্যালিসন বেকার। এমনকি সেলেসাওদের রক্ষণ ভেদ করে তার কাছে আসেনি কোনো শটও। কিন্তু সেই অ্যালিসনকেই বেঞ্চে বসাতে যাচ্ছেন তিতে। তার জায়গায় গোলবার সামলাবেন সময়ের আরেক সেরা গোলরক্ষক এডারসন।

এছাড়া ব্রাজিলের স্কোয়াডে থাকা সবচেয়ে বয়স্ক ফুটবলার দানি আলভেসকেও দেখা যেতে পারে ক্যামেরুনের বিপক্ষে। লিভারপুলের মাঝ মাঠের তারকা ফাবিনহো দুই ম্যাচ বসে কাটিয়েছেন ডাগ আউটে।

ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে এই মিডফিল্ডার জানিয়েছেন, সুইজারল্যান্ডের ম্যাচের পর তিতে বলেছেন তিনি লাইনআপে পরিবর্তন আনতে চান, সবাইকে তিনি খেলাতে চান এবারের আসরে। তার এই কথার সাথে সবাই একমত আর খুশিও।

মূলত নেইমার ইনজুরি কাটিয়ে কবে ফিরবেন সেই শঙ্কা থেকে নিজের গেমপ্ল্যান সাজাচ্ছেন তিতে। যেখানে স্কোয়াডের সাথে থাকা প্রতিটি ফুটবলারকে নিজেদের প্রমানের সুযোগ দিতে চান হেক্সা মিশনে থাকা এই মাস্টার মাইন্ড।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply