‘রোনালদোর ওপর ভরসা করতে পারছে না কোনো ক্লাব’

|

ছবি: সংগৃহীত

সময়টা ভালো যাচ্ছেনা ক্রিশ্চিয়ানো রোনালদোর। বিশ্বকাপ ছাড়া প্রায় সব শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। অসংখ্য রেকর্ড আর কীর্তি লেখা হয়েছে তার নামের পাশে। তবুও ক্যারিয়ারের শেষ সময়ে এসে বিতর্ক যেনো পিছু ছাড়ছেনা পর্তুগিজ তারকার। রোনালদোর ওপর ভরসা করে উঠতে পারছেনা ক্লাবগুলো। সিআরসেভেন নিজেই এই পরিস্থিতি তৈরি করেছে বলে মনে করেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ ফাবিও কাপেলো।

বিশ্বকাপের আগে নিজের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ আর মালিকপক্ষ নিয়ে বিস্ফোরক মন্তব্য। বিশ্বকাপে কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে ঝামেলায় জড়িয়ে একাদশে জায়গা না পাওয়া। সবমিলিয়ে তীব্র সমালোচনার মুখে সিআরসেভেন। আর সেই আগুনে ঘি ঢেলেছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ফাবিও কাপেলো।

সাবেক রিয়াল মাদ্রিদ কোচ ফাবিও কাপেলো বলেন, আমি মনে করি ক্রিস্টিয়ানো রোনালদো নিজেই এই পরিস্থিতি তৈরি করেছে। সে ক্যারিয়ারে যত কীর্তি গড়েছে সেগুলোকে অনেকটা ম্লান করেছে নিজেই। সে অহংকারী। দলগুলোর জন্য রোনালদো কিছুটা সমস্যা হয়ে উঠেছে।

ইতালিয়ান পত্রিকা কুররিয়েরে দেল্লা সেরাকে দেওয়া সাক্ষাতকারে এসব কথা বলেন কাপেলো। তার মতে রোনালদোর উপর ভরসা করতে পারছেনা কোনো ক্লাব। তবে কি মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনাল শেষে কাঁদতে কাঁদতে রোনালদোর বিদায় নেয়াটা ফুটবল ইতিহাসের একটি অধ্যায়ের পরিসমাপ্তি?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply