টানা দুই জয়ে টি-টোয়েটি বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশের মেয়েরা

|

ছবি: সংগৃহীত

নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করেছে বাংলাদেশ। নিজেদের ২য় ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে টাইগ্রেস জুনিয়ররা। আফিয়া প্রত্যাশা আর স্বর্না আক্তারের হাফসেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশের মেয়েরা। জবাবে লঙ্কান মেয়েরা জোড়া হাফ-সেঞ্চুরি করলেও ৪ উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করতে পারেনি। টানা দুই জয়ে তাই এক ম্যাচ বাকি থাকতেই গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্সে পা রাখলো বাংলাদেশ।

আফিয়া প্রত্যাশা। ছবি: সংগৃহীত

বেনোনিতে টস হেরে ব্যাট করতে নেমে আফিয়া প্রত্যাশার ব্যাটে দারুণ শুরু পায় টাইগ্রেসরা। উদ্বোধনী জুটিতে মিষ্টি সাহাকে সাথে নিয়ে ৬৭ বলে ৭৫ রানের জুটি গড়েন প্রত্যাশা। ৪৩ বলে ৫৩ রান করা প্রত্যাশার ইনিংসে ছিল ৫টি চার আর ৩টি ছয়ের মার। দুই বলের মধ্যেই আউট হন প্রত্যাশা ও মিষ্টি সাহা।

এরপর ৩য় উইকেট জুটিতে ৫১ বলে হার না মানা ৮৬ রানের জুটি গড়েন স্বর্না ও দিলারা। ৩টি চার আর দুটি ছয়ের সাহায্যে ২৮ বলে ৫০ রানের এক ঝড়ো ইনিংস খেলেন স্বর্না আক্তার। সাথে দিলারার ৩৬ রানে ২ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে বাংলাদেশের ইনিংস।

স্বর্না আক্তার। ছবি: সংগৃহীত

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই চাপে পড়ে লঙ্কান মেয়েরা। ৪র্থ বলেই মারুফা ওপেনার নেথমিকে রাবেয়ার তালুবন্দী করেন। আরেক ওপেনার সুমুদুকে মাত্র ৩ রানে বোল্ড করেন দিশা।

তবে ৩য় উইকেট জুটিতে ৯৬ রান যোগ করে লঙ্কানদের জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন অধিনায়ক ভিষ্মি গুনারত্নে আর দেওমি ভিহাঙ্গা। দলীয় ১২০ রানে দেওমি মারুফার ২য় শিকারে পরিণত হলে হাফ ছেড়ে বাঁচে দল। তার আগে তিনি করেছিলেন ৪৪ বলে ৫৫ রান।

অপর প্রান্তে ভিষ্মির ৫৪ বলে অপরাজিত ৬০ রান দলের জয়ে জন্য পর্যাপ্ত ছিল না। শেষ ওভারে জয়ের জন্য ২৮ রান দরকার হলেও ১৭ রানের বেশি করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। শেষ পর্যন্ত ১০ রানের জয় নিয়ে সুপার সিক্সে নিজেদের জায়গা পাকা করেছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply