নোয়াখালীতে গরুর আক্রমণে বাবা-ছেলের মৃত্যু

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের উত্তর জগদানন্দ গ্রামে গরুর আক্রমণে বাবা-ছেলের মৃত্যু হয়েছে।

মৃত দু’জন হলেন, উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর জগদানন্দ গ্রামের বজু মিয়া ওরফে বজু মাঝি (৭০) ও তার ছেলে মো. মানিক (৪৫)।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ৭টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মানিক মারা যায়। এর আগে, গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) নিজ বাড়িতে মারা যায় তার বাবা।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান, শনিবার ১৪ জানুয়ারি সকাল ৮টার দিকে মানিক গোয়ালঘর থেকে তাদের পালিত দুটি ষাঁড়কে বের করে বাইরে বাঁধেন। এসময় আকস্মিক ষাঁড় দুটি তাকে আক্রমণ করে মাটিতে ফেলে দেয়। এসময় ষাঁড়গুলো তাকে এলোপাতাড়ি লাথি মেরে পিঠের হাড় ভেঙ্গে ফেলে। পরে পরিবারের সদস্যরা তাকে মুমূর্ষু অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭টায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এক বছর আগে মানিকের বাবা বজু মিয়াকে গরু আক্রমণ করে। এতে তিনি গরু বাঁধার রশির খুঁটার আঘাতে পায়ে গুরুতর জখমপ্রাপ্ত হন। ওই আঘাতে তার পায়ে পচন দেখা দেয়। একপর্যায়ে দীর্ঘ এক বছর গুরুতর অসুস্থ থাকার পর গত ১৭ জানুয়ারি তিনিও মারা যান।

এ বিষয়ে জানতে চাইলে ধানসিঁড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) অজি উল্যাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তারা কৃষক পরিবার। বাবা-ছেলে দুজনই গরুর আক্রমণে অসুস্থ হয়ে মারা গেছে। বাবার মৃত্যুর আটদিন পর ছেলেও মারা গেছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে কেউ পুলিশকে অবহিত করেনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply