ভারতজুড়ে ‘পাঠান’ ঝড়, প্রথম দিনে আয় ৫০ কোটির বেশি

|

ট্রেড অ্যানালিস্টদের ভবিষ্যদ্বাণীকেও ‘মিথ্যে’ প্রমাণ করলো ‘পাঠান’! প্রথমদিনেই রেকর্ড বক্স অফিস কালেকশন। বিশেষজ্ঞদের ধারণা ছিল, ভারতে ‘পাঠানে’র প্রথম দিনের কালেকশন হতে পারে ৩৫ থেকে ৪০ কোটি রুপি। সেখানে প্রথম দিন সন্ধ্যা সোয়া ৮টা নাগাদ বক্স অফিস কালেকশন দাঁড়ায় ২৫.০৫ কোটি। দিন শেষে সেটাই বেড়ে দাঁড়ালো ৫৪ কোটিতে। পিছনে ফেলে দিয়েছে যশের কেজিএফ-২ এর প্রথম দিনের কালেকশনকে। খবর জিনিউজের।

শুধু ভারতে নয়। বিদেশের মাটিতেও ঝড় তুলেছে কিং খানের ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টরা বলছেন, প্রথম দিনেই বিশ্বজুড়ে বক্স অফিসে ১০০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি। সংযুক্ত আরব আমিরাতে ও সিঙ্গাপুরে এক নম্বর ‘পাঠান’। ছবি মুক্তির দিনই এক নম্বর জায়গাটা দখল করে নিয়েছে ‘পাঠান’!

বুধবার বিকালেই মার্কিন মুলুকে ১০ লাখ ডলারের বেশি ব্যবসা করেছে ‘পাঠান’। নিউজিল্যান্ডে ব্যবসার পরিমাণ প্রথম দিনে প্রায় ৭২ হাজার ডলার। অস্ট্রেলিয়াতেও রমরমিয়ে চলছে ‘পাঠান’। প্রথম দিনের কালেকশন প্রায় ৪ লাখ ৩০ হাজার ডলার।

ছবি মুক্তির আগেই অবশ্য রেকর্ড করে ‘পাঠান’। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি। সকাল ৬টার শো থেকে অগ্রিম বুকিং হয় ‘পাঠান’-এর। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি ভারতের ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনো হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশেও মুক্তি পায়। অ্যাকশন প্যাকড এই স্পাই থ্রিলারে শাহরুখের সঙ্গেই নজর কাড়েন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

২০১৮ সালের পরে আবার পুরোপুরি বড় পর্দায় স্বমহিমায় শাহরুখ। তাই ছবিটি নিয়ে দেশজুড়ে সিনেপ্রেমীদের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে। আলাদা করে আগ্রহ ছিল শাহরুখ ভক্তদের মনেও। ওদিকে আবার প্রথম থেকেই বিতর্কের কেন্দ্রে ছিল ‘পাঠান’। তাই বুধবার ছবি মুক্তি পেতেই মুম্বাই, দিল্লি, কলকাতাসহ ভারতের সব বড় শহরে ‘পাঠান’কে ঘিরে শুরু হয়ে যায় উন্মাদনা। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সিনেমা হলে হাজির হন অগণিত ভক্ত। সোশ্যাল মিডিয়ায় ছবি নিয়ে একের পর এক পোস্ট। যাতে উঠে আসে হলের ভিতরে সিনেমার গান-ডায়লগের সঙ্গে ভক্তদের উন্মাদনার ছবি। সব মিলে ‘পাঠান’ জ্বরে কাবু এখন সিনেপ্রেমীরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply