বিহারে ২ কিলোমিটার রেললাইন চুরি

|

ভারতের বিহারে ব্রিজ, মোবাইল টাওয়ারের পর এবার উধাও হলো আস্ত রেললাইন। ঘটনাটি মধুবনীর পান্ডৌল থানা এলাকার লোহাট চিনিকলের। পান্ডৌল স্টেশন থেকে লোহাট মিল পর্যন্ত দুই কিলোমিটার রেলপথ চুরি হয়েছে। মিলটি বন্ধ হওয়ার পর ওই অঞ্চলে দিয়ে পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর জি নিউজের।

জানা গিয়েছে, এই কেলেঙ্কারিতে রেলওয়ে পুলিশের একাধিক কর্মকর্তার জড়িত থাকার ঘটনা প্রকাশ্যে এসেছে। এই ঘটনায়, ঝাঁঝাড়পুর স্টেশনের আরপিএফ ইনচার্জ এবং মধুবনি স্টেশনের রেলওয়ে পুলিশ অফিসারকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে এবং বিষয়টির তদন্তের জন্য একটি তদন্ত কমিশন গঠন করা হয়েছে। দুই কর্মকর্তা ছুটি নেয়ার পর কয়েকদিন ধরে নিখোঁজ রয়েছেন।

পূর্ব মধ্য রেলওয়ে এই রেলপথটি তৈরি করেছিল। কিন্তু মিলটি বন্ধ থাকায় এই রেললাইনে কোনো ট্রেন আসতো না। এই ট্র্যাকটি স্ক্র্যাপ হিসাবে নিলাম করার কথা ছিল, কিন্তু নিলামের আগেই দুই কিলোমিটার দীর্ঘ ট্র্যাকটি অদৃশ্য হয়ে যায়। রেলের তরফে জানানো হয়েছে, কর্মকর্তাদের যোগসাজশেই বেআইনিভাবে ট্র্যাক স্ক্র্যাপ বিক্রি করা হচ্ছে। তদন্তের সময় এই ট্র্যাকটি উদ্ধার করা হয়েছে।

ট্র্যাক চুরির ঘটনায় আরপিএফ একটি এফআইআর নথিভুক্ত করেছে। এর পাশাপাশি, ঝাঁঝাড়পুর রেলওয়ে স্টেশনের থানার ইনচার্জ শ্রীনিবাস এবং মধুবনি স্টেশনে কর্তব্যরত আরপিএফ জমাদার মুকেশ কুমার সিংকে সাসপেন্ড করা হয়েছে। আরপিএফ এবং রেলওয়ে ভিজিল্যান্সের দল গোটা বিষয়টির তদন্ত করছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply