‘জেমি ডে’র পাওনা পরিশোধের উদ্যোগ নিয়েছে বাফুফে’

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ফুটবল দলের সাবেক ব্রিটিশ কোচ জেমি ডের পাওনা ৮৬ হাজার ডলার পরিশোধের উদ্যোগ নিয়েছে বাফুফে। এমনটা জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বাফুফের কাছে জেমি ডের প্রাপ্য ৮৬ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় কোটির কাছাকাছি। যেটা দেয়ার শেষ সময় ছিল ২৭ ডিসেম্বর। সেই সময় পেরিয়ে গেলেও তা দিতে পারেনি বাফুফে। নিজের পাওনা আদায় না হওয়া পর্যন্ত ফিফার অনুদান বন্ধ থাকবে বাংলাদেশের জন্য- এমন দাবি করছেন ফুটবল দলের সাবেক কোচ জেমি ডে। তবে বাফুফে বলছে, তারা পাওনা পরিশোধের উদ্যোগ নিয়েছে। ফিফার কোনো অনুদান বন্ধ হয়নি।

জেমির কাছ থেকে জানা যায়, ফিফা থেকে বাফুফের ওপর নেমে এসেছে উন্নয়ন খাতের অর্থ বরাদ্দে নিষেধাজ্ঞা। অথচ বাফুফের সাথে যোগাযোগ করা হলে জানানো হয় এমন কিছুই জানানো হয়নি ফিফা থেকে। অর্থ সংক্রান্ত সবকিছুই ঠিক আছে।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, যে ফান্ডগুলো ফিফার থেকে পাওয়ার কথা, সকল ফান্ডই আমরা সময়মতো পাচ্ছি এবং নতুন জানুয়ারি মাসে যে পেমেন্ট সেটাও আমরা পেয়েছি। তাই ফান্ডের ব্যাপারটি স্পষ্ট করতে চাই যে সবকিছু ঠিক আছে।

তিনি আরও বলেন, তার (জেমি ডে) বেতন ভাতা পরিশোধ সংক্রান্ত বিষয়ে ফিফার যে নির্দেশনা রয়েছে, সে নির্দেশনার আলোকে তার বেতন-ভাতা আমাদের দিতে হবে। সেসব দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এটা দেয়ার জন্য ইতোমধ্যেই বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের যুব ক্রীড়া মন্ত্রাণালয় জাতীয় ক্রীড়া পরিষদ তাদের সাথে আনুষ্ঠানিক কাজ চালিয়ে যাচ্ছে। আমরা আমাদের উদ্বেগের অনুমোদন নিয়ে আমাদের যে সেন্ট্রাল ব্যাংক রয়েছে (বাংলাদেশ ব্যাংক) তাদের শেষ অনুমেদন নিয়ে টাকাটা পাঠিয়ে দিবো।

উল্লেখ্য, বাফুফের চুক্তিতে থাকা অবস্থায় জেমিকে বরখাস্ত করা হয়। এ জন্য জেমি ফিফাকে অভিযোগ করেন। ফিফার সংশ্লিষ্ট কমিটি বাফুফের বিপক্ষে রায় দেয়।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply