নরসিংদীতে অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্য গ্রেফতার

|

সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা।

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীতে আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় তাদের থেকে ১টি এক নলা বন্দুক, ১টি ওয়ান শ্যুটার গান, ২ রাউন্ড কার্তুজ, ২টি কাটার, ১টি পিকআপ গাড়ি, ২টি লোহার পাইপ, ১টি লোহার তৈরি বিশেষ অস্ত্র উদ্ধার করা হয়।

সোমবার (২৭ মার্চ) বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নরসিংদীর পুলিশ সুপার (অতিরিক্ত) অনির্বাণ চৌধুরী।

এর আগে, রোববার (২৬ মার্চ) দিবাগত রাতে শিবপুর থানার মুন্সেফেরচর-চরসিন্দুর সড়কের কাঠালতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- শিবপুরের মো. মাসুদ মিয়া (৩৩), খড়কমারার মো. অহিদুল্লাহ ভূঁইয়া (২৫), বেলাব’র বিল্লাল হোসেন (৪৮), নেত্রকোনার হোসেন আলী (৫১) ও নারায়ণগঞ্জের এছাক মিয়া (৬০)।

গ্রেদতারকৃত প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ৩ থেকে ১৬টি পর্যন্ত ডাকাতি ও চুরির মামলা আদালতে বিচারাধীন।

সংবাদ সম্মেলনে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী পুলিশ জানান, গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাতে শিবপুরের কুমরাদী এলাকার দুই ব্যক্তির বাড়ির গোয়াল ঘরের তালা ভেঙে ৫টি গরু চুরি হয়। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। নির্দেশনার পর জেলা গোয়েন্দা শাখার ওসি মোহাম্মদ আবুল বাসারের নেতৃত্বে জড়িতদের ধরতে অভিযান শুরু করেন গোয়েন্দারা। গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতির সময় শিবপুরের কাঠালতলা মোড় এলাকা থেকে অস্ত্রসহ ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ৫টি গরু চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। চুরি করা গরুগুলো পিকআপে করে নারায়ণগঞ্জের বন্দর থানার হোসেন আলী ও এছাক মিয়ার নিকট বিক্রি করে বলেও জানায় তারা।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা নরসিংদীসহ দেশের বিভিন্ন অঞ্চলে গরু চুরি করে নারায়ণগঞ্জ ও কুমিল্লার বিভিন্ন গরুর হাটে নিয়ে বিক্রি করে থাকে বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে চুরি, ডাকাতসহ বিভিন্ন অপরাধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা চলমান বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply