প্রথম ওপেন ওয়ার্ল্ড অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডে পুরস্কৃত ৬ বাংলাদেশি শিক্ষার্থী

|

প্রথম ওপেন ওয়ার্ল্ড অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডে পুরস্কার পেলেন ৬ বাংলাদেশি শিক্ষার্থী। রুশ ফেডারেশনের মর্ডোভিয়া প্রজাতন্ত্রের সারানস্ক শহরে গত বছরের ২৬ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর অনলাইনে অনুষ্ঠিত প্রথম ওপেন ওয়ার্ল্ড অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডে অংশ নিয়ে এই কৃতিত্ব অর্জন করে বাংলাদেশের শিক্ষার্থীরা।

গত ১৮ মে পুরস্কার জয়ী এই ছয় বাংলাদেশি শিক্ষার্থীকে কৃতিত্বের স্বীকৃতি হিসেবে পুরস্কার তুলে দেয় ঢাকার রাশিয়ান দূতাবাস। রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্তিতস্কি তাদের পুরস্কার প্রদান করেন। শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ অলিম্পিয়াড অন অ্যাস্ট্রোনমি অ্যান্ড অ্যাস্ট্রোফিজিক্সসহ অনেক জাতীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশ নেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ঢাকার রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতোভ অংশগ্রহণকারীদের স্বাগত জানিয়ে বলেন, এই ধরনের অনুষ্ঠান মস্কো ও ঢাকা উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। এই প্রতিযোগিতার লক্ষ্য মেধাবীদের খুঁজে বের করা এবং প্রচার করা; শিক্ষার প্রয়োজনীয়তা এবং ভবিষ্যতের সুযোগগুলো দেখানো।

যারা পুরস্কার পেলেন:
নটরডেম কলেজের ছাত্র ইমদাদুল্লাহ রাজী (ব্রোঞ্জ), আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ছাত্র হৃতম সরকার অয়ন (রৌপ্য), চট্টগ্রাম কলেজের ছাত্র আহনাফ আনোয়ার নাফি (ব্রোঞ্জ), ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র রাদ চৌধুরী (ব্রোঞ্জ), আনন্দ মোহন কলেজের ছাত্র মো. ফাইজুল কবির জিশান (ব্রোঞ্জ) এবং মো. ফাইয়াজ সিদ্দিকী, ডিপিএস এসটিএস স্কুল, ঢাকান (ব্রোঞ্জ) ছাত্র।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply