রিয়ালের হার ছাপিয়ে সামনে ‘বর্ণবাদ’ ও ভিনিসিয়াসের লাল কার্ড

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনাল থেকে হতাশাজনক বিদায়ের পর লা লিগাতেও তার ছাপ রেখেছে রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরেছে লস ব্লাঙ্কোসরা। তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে সামনে এসেছে ভিনিসিয়াস জুনিয়রের প্রতি বর্ণবাদী আচরণ ও এর প্রতিবাদ করে উল্টো তারই লাল কার্ড দেখা। মার্কার খবর।

লা লিগার ম্যাচের অনেকটা সময় জুড়ে ছন্দ পেতেই ভুগতে হয়েছে রিয়ালকে। ঘরের মাঠে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসিয়ে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। রিয়ালের গোলরক্ষককে পরাস্ত করে জালে বল জড়ান দিয়েগো লোপেজ। ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধে ভিনিসিয়াসকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় ম্যাচে। গ্যালারি থেকে বর্ণবাদী মন্তব্য ছুঁড়ে দেয়া হয় এই ব্রাজিলিয়ান উইঙ্গারকে লক্ষ্য করে। গ্যালারির দিকে তেড়ে গিয়ে জবাব দেন ভিনিসিয়াস। দুই দলের খেলোয়াড়দের মধ্যেও ছড়ায় উত্তেজনা। তাতে ম্যাচ বন্ধ থাকে অনেকক্ষণ। সেই ঘটনার প্রভাবে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়দের সঙ্গে মারামারিতে জড়িয়ে লা লিগায় প্রথমবারের মতো লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন ভিনিসিয়াস।

শেষ পর্যন্ত হারের স্বাদ পায় আনচেলত্তির শিষ্যরা। ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৭১। তবে ম্যাচের পর ফলাফল নিয়ে কথা হওয়ার চেয়ে স্বাভাবিকভাবেই আলোচনা হয়েছে বর্ণবাদ নিয়ে। লা লিগায় বর্ণবাদী আচরণের প্রবণতা অনেকটাই বেড়েছে বলে মন্তব্য করেছেন কার্লো আনচেলত্তি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply