গায়ের রঙকে প্রাধান্য দিলে যুদ্ধ হবে, রাফিনিয়ার ঘোষণা

|

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের প্রতি সংহতির বার্তা দিয়েছেন বার্সেলোনা উইঙ্গার রাফিনিয়া। ভায়াদোলিদের বিরুদ্ধে ম্যাচে বদলি হওয়ার সময় জার্সি খুলে ফেলেন ভিনির স্বদেশী রাফিনিয়া। তার গেঞ্জিতে লেখা বর্ণবাদ বিরোধী স্লোগানে লেখা ছিল, যতদিন চোখের উজ্জ্বলতার চেয়ে প্রাধান্য পাবে গায়ের রঙ, ততদিন যুদ্ধ চলবে। ডেইলি মেইলের খবর।

রাফিনিয়ার এই যুদ্ধ কী নিয়ে, তা অবশ্য অনেকেরই জেনে যাওয়ার কথা। ভ্যালেন্সিয়ার মাঠে রিয়াল মাদ্রিদের হেরে যাওয়ার ম্যাচে দর্শক গ্যালারি থেকে বর্ণবাদী মন্তব্য ছুড়ে দেয়া হয় ভিনিসিয়াস জুনিয়রের উদ্দেশে। ফুটবল বিশ্বের অগণিত খেলোয়াড় ও কোচের সমর্থন এরপর থেকেই পাচ্ছেন ভিনিসিয়াস। ফিফা সভাপতি থেকে শুরু করে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি, ব্রাজিলের প্রেসিডেন্ট-অনেকেই জানিয়েছেন সংহতি। ব্রাজিলের রিও ডি জেনিরোতে অবস্থিত আইকনিক স্থাপত্য ক্রাইস্ট দ্য রিডিমারের আলো এক ঘণ্টা বন্ধ রাখা হয় ভিনিসিয়াসের প্রতি সমর্থন ও বর্ণবাদ বিরোধী অবস্থান জানিয়ে। এছাড়া, লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা ও ভায়াদোলিদের মধ্যকার ম্যাচের শুরুতেও দুই দলের হাতে শোভা পায় বর্ণবাদ বিরোধী ব্যানার।

ভিনিসিয়াস পাচ্ছেন ফুটবল বিশ্বের নিরঙ্কুশ সমর্থন। নেইমার, কিলিয়ান এমবাপ্পে, রোনালদো নাজারিওরা জানিয়েছেন এই ব্রাজিলিয়ান উইঙ্গারের প্রতি সংহতি। ভ্যালেন্সিয়া এর মধ্যে জানিয়েছে, ঘটনার সাথে জড়িত তিন ব্যক্তিকে শনাক্ত করতে সক্ষম হয়েছে স্থানীয় পুলিশ। তবে ভিনিসিয়াস জানিয়েছিলেন, একজন-দুইজন নয়, তার প্রতি বর্ণবাদী আচরণ করেছেন সেই গ্যালারির বেশ বড় একটি অংশ।

আরও পড়ুন: ভিনিসিয়াসের পুত্তলিকা ঝোলানোর দায়ে গ্রেফতার চার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply