ভোট দিলেন আ. লীগের মেয়র প্রার্থী আজমত উল্লা

|

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান ভোট দিয়েছেন। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা ৫৫ মিনিটে টঙ্গীর ৫৭ নম্বর ওয়ার্ডের দারুস সালাম মাদরাসা কেন্দ্রে ভোট দেন তিনি। এর আগে সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এ সময় তিনি বলেন, ইভিএম নিয়ে জনগণের আগ্রহ রয়েছে এবং উৎসবমুখর পরিবেশেই ভোটগ্রহণ চলছে।

অন্য হেভিওয়েট প্রার্থীদের এজেন্ট কেন্দ্রে নেই, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তারা কেন্দ্রে কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি। সে দায় নৌকার নয়। ভোটের পরিবেশ নিয়ে প্রশ্ন তুলতেই যারা নির্বাচনে নেমেছেন, এগুলো তাদের প্রোপাগান্ডা হতে পারে।

তিনি বলেন, আমার নিজের ভাই আঙুলের ছাপ না মেলায় ভোট দিতে পারেননি। বিভিন্ন কেন্দ্রে এমন বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককে। এমন সমস্যায় স্মার্ট এনআইডি কার্ড নিয়ে আবার কেন্দ্রে আসলে ভোট দেয়ার ব্যবস্থা করতে আহ্বান জানান আজমত উল্লা। নিজের ভাইকেও একই পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, আউচপাড়া কলেজ রোডেের নিউ ব্লোন স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম এম নিয়াজ উদ্দীন।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছেন। মাঠে টহল দিচ্ছে র‍্যাব ও বিজিবি। কেন্দ্রে কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

নির্বাচনে মেয়র পদে ৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী লড়ছেন। ৪৮০টি কেন্দ্রের মধ্যে ৩৭৭টিকে গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান নৌকা, স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন টেবিল ঘড়ি, রনি সরকার হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী, জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন লাঙল, জাকের পার্টির রাজু আহমেদ গোলাপ ফুল ও স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন ভোটের মাঠে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply