চেলসির নতুন কোচ হলেন পচেত্তিনো

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমটা খুব বাজেভাবে কেটেছে জায়ান্ট চেলসির। চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার পাশাপাশি প্রিমিয়ার লিগেও ব্যর্থ ব্লুজরা। ১২তম হয়ে লিগ শেষ করেছে চেলসি। আগামী মৌসুমে নতুনভাবে শুরু করতে চায় দলটি। এজন্য নতুন কোচ হিসেবে মাওরিসিও পচেত্তিনোকে নিয়োগ দিয়েছে লন্ডনের ক্লাবটি।

সাবেক টটেনহ্যাম ও পিএসজি কোচ চেলসির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন। ২০২৬ সাল পর্যন্ত চেলসির কোচ থাকতে সম্মত হয়েছেন এই আর্জেন্টাইন। এর মাধ্যমে টটেনহ্যাম হটস্পার্স থেকে বরখাস্ত হওয়ার চার বছর পর ফের প্রিমিয়ার লিগে ফিরতে যাচ্ছেন পচেত্তিনো। সোমবার (২৯ মে) আনুষ্ঠানিক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে চেলসি।

চেলসির মালিক পক্ষের হয়ে টড বোহেলি ও বেহদাদ এগবালি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, মাওরিসিও বিশ্বমানের একজন কোচ। যার অসাধারণ ট্র্যাক রেকর্ড রয়েছে। আমরা সবাই তাকে দলে দেখার অপেক্ষায় আছি।

আগামী ১ জুলাই থেকে নতুন দায়িত্ব শুরু করবেন পচেত্তিনো। চেলসির সহ-ক্রীড়া পরিচালক লরেন্স স্টুয়ার্ট ও পল উইনস্টানলি বলেন, মাওরিসিওর অভিজ্ঞতা, সেরা মান, নেতৃত্বের গুণাবলী এবং চরিত্র চেলসিতে দারুণভাবে কাজে দিবে এবং আমরা এগিয়ে যাব।

চেলসির ৫১ বছর বয়সী নতুন কোচ মাওরিসিও পচেত্তিনো ফুটবল ক্যারিয়ারে সেন্ট্রাল ডিফেন্ডার ছিলেন। আর্জেন্টিনার হয়ে ২০ ম্যাচ খেলা এই ডিফেন্ডার এস্পানিওল ও পিএসজির হয়ে খেলেছেন। কোচিং ক্যারিয়ার শুরু করেন এস্পানিওল দিয়ে। এরপর সাউদাম্পটনের ডাগ আউটে দাঁড়িয়েছেন তিনি। 

পচেত্তিনো শীর্ষ পর্যায়ের কোচ হিসেবে নিজেকে প্রমাণ করেছেন টটেনহ্যামে। পাঁচ বছর দলটির ডাগআউটে দাঁড়িয়ে স্পার্সদের লিগ শিরোপার প্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলেছিলেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও তুলেছেন দলকে। পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তুললেও এক মৌসুমের বেশি দলটির ডাগআউটে দাঁড়ানো হয়নি তার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply