বোয়ালমারীতে রাজমিস্ত্রীকে হত্যার দায়ে উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতিসহ গ্রেফতার ৫

|

গ্রেফতারকৃত ৫ আসামি।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে মেহেদি মৃধা (২৩) নামের এক রাজমিস্ত্রীকে হত্যার ঘটনায় উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতিসহ অভিযুক্ত ৫ আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- শহীদ (৩৫), বিল্লাল মৃধা (২৩), ওবায়দুর (৪৫), সোহান (২০) ও গফুর (৫০)। আসামিরা সকলেই বোয়ালমারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম কামারগ্রাম মৃধাপাড়া এলাকার বাসিন্দা। বিল্লাল মৃধা উপজেলা ছাত্রলীগের বহিস্কৃত সহসভাপতি। শাহীদের সাথে মামলার অন্যান্য আসামিদের আত্মীয়তার সম্পর্ক আছে বলে জানা গেছে।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের আগে নিহত মেহেদী মৃধার (২৮) সাথে আগের একটি মারামারির ঘটনা নিয়ে ঝামেলা চলছিলো মামলার এক নম্বর আসামি শহীদের। হত্যাকাণ্ডের দিন গত সোমবার (৪ জুন) রাত সাড়ে ৮টার দিকে মেহেদী মৃধা ও তার বন্ধু সোহাগ পার্শ্ববতী রায়পুর গ্রামের একটি বাড়িতে কাজের জন্য যায়। সোহাগকে বাইরে দাঁড় করিয়ে রেখে ওই বাড়িতে ঢোকে মেহেদী। এরমধ্যেই মামলার ২ নম্বর আসামি বিল্লাল মৃধা সোহাগের ফোনে কল করে তাকে ওই এলাকা থেকে চলে যেতে বলে।

সেখানে কাজ শেষে বাড়িতে ফেরার পথে হেলাল মিয়ার মুরগি খামারের উত্তরপাশে পৌঁছানোর পর আগে থেকে ওঁৎ পেতে থাকা আসামিরা মেহেদীকে কুপিয়ে ও পিটিয়ে ফেলে রেখে চলে যায়।

পরে রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল থেকে মেহেদীকে উদ্ধার করে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। আহত অবস্থায় মেহেদীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকাণ্ডের তিনদিন পর মঙ্গলবার (৬ জুন) বিকেলে নিহতের বাবা মো. সালাম মৃধা বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বোয়ালমারী থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, হত্যাকাণ্ডের পরপরই তদন্তে নামে পুলিশ। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছ্যানদা, হাতুড়ি ও একটি লাঠি ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে সরাসরি জড়িত ৫ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি আসামিরা স্বীকার করেছে বলেও জানান তিনি।

এর আগে, দেশিয় অস্ত্র হাতে নিয়ে তৈরি করা একটি টিকটকে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিল্লাল মৃধাকে বহিস্কার করে ফরিদপুর জেলা ছাত্রলীগ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply