ডুফা ইনডোর অলিম্পিকের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

|

ছবি: সংগৃহীত

ডুফা ইনডোর অলিম্পিকের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির বনানীস্থ ডুফা ক্লাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য, ক্রীড়া জগতের সংগঠক ও সাংবাদিকরা।

অলিম্পিকের আদলে এ আসরে ছিল বেশ কয়েকটি ইনডোর ইভেন্ট। এগুলো হলো- ইন্টারন্যাশনাল ব্রিজ, কল ব্রিজ, দাবা, লুডু, ডার্ট, ক্যারম ও টেবিল টেনিস।

শনিবার (৩ জুন) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা ডুফা ইনডোর অলিম্পিকের বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অ্যাকফিনটেকের প্রতিষ্ঠাতা ও সিইও আহমেদ হুমায়ুন মুরশেদ, প্রতিষ্ঠাতা ও সিওও মেজারুল মুশরেফি এবং ক্রীড়া সাংবাদিক মাহমুদুল হাসান শামীম।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্সের (ডুফা)। প্রতিষ্ঠার পর থেকে সামাজিক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি নিয়মিত খেলাধুলার আয়োজন করে থাকে ডুফা। প্রতিবছর মাঠে গড়ায় ডুফা প্রিমিয়ার লিগ। ডুফা ইনডোর অলিম্পিক শুরু হয়েছে এবারের আসর থেকে। ডুফা ইনডোর অলিম্পিক ২০২৩ এর স্পনসর আর্থিক কনসালটেন্সি ফার্ম অ্যাকফিনটেক।

ডুফা অলিম্পিক-২০২৩ এর ফলাফল:

ইন্টারন্যাশনাল ব্রিজে স্বর্ণ জিতেছেন প্যারিস ও সুবীর জুটি। রৌপ্য জিতেছেন টিটু-তালেব জুটি। স্পেডস-এ স্বর্ণ জিতেছেন জাকারিয়া মামুন। রৌপ্য জিতেছেন ইদ্রিস এবং ব্রোঞ্জ পেয়েছেন আরজু ও ফরিদ।

দাবায় স্বর্ণ জিতেছেন মিরাজ, রৌপ্য রাজু এবং ব্রোঞ্জ এনাম। লুডু সিঙ্গেলসে স্বর্ণ জিতেছেন সুবীর, রৌপ্য টিটু, ব্রোঞ্জ সুজান। লুডু ডাবলসে স্বর্ণ জিতেছেন রাজু-বাঁধন জুটি। রৌপ্য জিতেছেন আরজু-শফিক জুটি। ব্রোঞ্জ পেয়েছেন রোমেল-রুমানা এবং টিটু-সোমা জুটি।

ডার্টে (নারী) সিঙ্গেলসে স্বর্ণ জিতেছেন ইসরান শাহানা, রৌপ্য রুমানা, ব্রোঞ্জ ইভা। ডার্ট (পুরুষ) সিঙ্গেলসে স্বর্ণ জিতেছেন- রোমেল, রৌপ্য জিতেছেন জাকারিয়া মামুন, ব্রোঞ্জ জিতেছেন পারভেজ।

ডার্ট দলগতভাবে স্বর্ণ জিতেছে ডুফা ওয়েস্ট (শোয়েব, মিরাজ, টুটুল, সজল, আরজু এবং রাজু)। রৌপ্য জিতেছে ডুফা ইস্ট (সুমন, ফরিদ, মুনির, আরমান, এবাদত এবং আশিক)। ব্রোঞ্জ জিতেছে ডুফা সাউথ ( শাহজাহান, মিরাজ, মিঠু, বিপু, হিমন, মনির এবং আমু)।

ক্যারম (নারী) সিঙ্গেলসে স্বর্ণ জিতেছে ইভা, রৌপ্য শোমা এবং ব্রোঞ্জ জিতেছে রুমানা এবং রুমা। ক্যারম (নারী) ডাবলসে স্বর্ণ জিতেছেন শোমা-রুমা জুটি। রৌপ্য জিতেছেন ইভা-রোমানা জুটি। ব্রোঞ্জ জিতেছেন লুনা-দীপা জুটি।

ক্যারম (পুরুষ) সিঙ্গেলসে স্বর্ণ জিতেছেন আরমান, রৌপ্য জিতেছেন মিরাজুল, ব্রোঞ্জ জাকারিয়া মামুন। ক্যারম (পুরুষ) ডাবলসে স্বর্ণ জিতেছেন আরমান-ফরিদ জোটি। রৌপ্য জিতেছেন পারভেজ- জাকারিয়া মামুন জোটি। ব্রোঞ্জ জিতেছেন শফিক-শোয়েব এবং জে. সুমন-মল্লিক জুটি।

ক্যারম মিক্সড ডাবলসে স্বর্ণ জিতেছেন দীপা-ফরিদ জুটি। রৌপ্য জিতেছে লুনা-আরমান জুটি। ব্রোঞ্জ জিতেছে টুটুল-শোমা এবং শফিক-ইভা জুটি।

সবমিলিয়ে ডুফা ওয়েস্ট জিতেছে সর্বোচ্চ ২৭টি পদক। তারা স্বর্ণ জিতেছে ৮টি, রৌপ্য জিতেছে ৮ এবং ব্রোঞ্জ জিতেছে ১১টি।

ডুফা নর্থ জিতেছে ৯টি পদক। তারা স্বর্ণ ৩টি, রৌপ্য ৪টি এবং ব্রোঞ্জ ২টি জিতেছে। ডুফা ইস্ট জিতেছে ১০টি পদক। তারা স্বর্ণ জিতেছে ৩টি, রৌপ্য ২টি এবং ব্রোঞ্জ ৫টি জিতেছে। ডুফা সাউথ জিতেছে ৩টি পদক। তারা স্বর্ণ, রৌপ্য এবং ব্রোঞ্জ একটি করে জিতেছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply