পোল্যান্ডের কাছে হারলো জার্মানি

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি সময়টা বড্ড খারাপ যাচ্ছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির। কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া দলটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও খেই হারিয়ে ফেলছে। গেলো রাতে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে পরাজয় বরণ করে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। এ নিয়ে শেষ ৩ ম্যাচে জয়হীন সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজেদের ঘরের মাঠ স্টেডিয়ান নারোদৌয়ি স্টেডিয়ামে জার্মানিকে আতিথ্য দেয় পোল্যান্ড। আক্রমণ পাল্টা আক্রমণে গড়ানো খেলার ৩১ মিনিটে পাল্টে যায় ম্যাচের প্রেক্ষাপট। কর্নার কিকের সুযোগ পায় পোল্যান্ড। আর সেখান থেকে হেডের মাধ্যমে বল জার্মানদের জালে জড়ান জ্যাকব কিভিওর। ১-০ গোলে এগিয়ে যায় পোল্যান্ড। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় হ্যান্সি ফ্লিকের দল।

ছবি: সংগৃহীত

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে সফরকারীরা। একের পর এক আক্রমণ শানালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি জামাল মুসিয়ালা, নিকোলাস ফুলক্রুগ, কাই হাভার্টজ কিংবা অ্যান্তোনিও রুডিগাররা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে পোলিশরা।

ছবি: সংগৃহীত

পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার করেও শেষ রক্ষা হয়নি জার্মানদের। পুরো ম্যাচের ৭৬ শতাংশ বল নিজেদের দখলে রেখেছে জার্মানি। কিন্তু কাজের কাজটি করতে ব্যর্থ হয়েছে তারা। শুরু থেকে যেভাবে আক্রমণ শানায় দলটি, সেভাবে সফলতা আসেনি। গোলমুখে ২৬ বার শট নিয়েও ব্যর্থ হয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply