ঈদুল আজহায় যমুনা টিভির বিশেষ অনুষ্ঠানমালা

|

যমুনা টিভির ঈদ আয়োজনে ইলিয়াস কাঞ্চন-রোজিনা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যমুনা টেলিভিশনে থাকছে তিন দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা। অনুষ্ঠানগুলো যমুনা টেলিভিশনে প্রচারের পাশাপাশি ফেসবুক ও ইউটিউবে দেখার সুযোগ থাকবে। এক নজরে দেখে নেয়া যাক যমুনা টেলিভিশনের ঈদ আয়োজন।

দুষ্টু ছেলের দল নিয়ে ঈদের বিশেষ আয়োজন

ঈদের আনন্দ ও কুইজভিত্তিক অনুষ্ঠান ‘ফানটাস্টিক বিস্কিট প্রেজেন্টস দুষ্টু ছেলের দল’ ঈদের তিনদিন বিশেষ আয়োজন হিসেবে প্রচারিত হবে। ঈদের দিন থেকে তৃতীয়দিন পর্যন্ত বেলা ১২.৩০ মিনিটে যমুনা টেলিভিশনে প্রচারিত হবে ‘দুষ্টু ছেলের দল’। সৈয়দ আবিদ হুসাইন সামির উপস্থাপনায় অনুষ্ঠানের প্রযোজনা করছেন ডি এম রুম্মান। তিনি জানান, শিশু-কিশোরদের নিয়েই এই আয়োজন। প্রতিপর্বে নানান বয়সের কিশোর-কিশোরী ও শিশুরা অংশ নিয়েছেন এই আয়োজনে। শিশুদের ঈদ আয়োজনকে ভিন্নমাত্রা দিতে অনুষ্ঠানে সাধারণ নানান বিষয়াবলী থেকে শুরু করে মজার সব কুইজ উপস্থাপন করা হয়।

‘ফানটাস্টিক বিস্কিট প্রেজেন্টস দুষ্টু ছেলের দল’ অনুষ্ঠানে অংশ নেয়া ৪র্থ শ্রেণি পড়ুয়া তমা সরকার বলেছে, আমার খুব ভালো লেগেছে এই অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ পেয়ে। আমার ঈদ আনন্দকে আরও বাড়িয়ে দিচ্ছে এই অনুষ্ঠান। আমি বন্ধুদের নিয়ে দুষ্টু ছেলের দল অনুষ্ঠানটি দেখবো।

অভিনয়শিল্পী ও নাট্যপ্রযোজক জয়রাজের কন্যা অরোরা অংশ নেন এই আয়োজনে। জয়রাজ বলেন, এ ধরনের অনুষ্ঠান শিশুদের বুদ্ধিবৃত্তিক সৃজনশীলতা বাড়াতে বেশ কার্যকর বলে আমি মনে করি। শিশুদের বুদ্ধিমত্তা বিকাশের পাশাপাশি দায়িত্বশীলতা, দেশ সম্পর্কে নানান বিষয় সম্পর্কে এই অনুষ্ঠান বেশ গুরুত্বপূর্ণ বলে আমি মনে করছি।

ঈদ আয়োজনে নিরব-বুবলী

যমুনা টেলিভিশনের বিশেষ ঈদ আয়োজন ‘স্যান্ডালিনা ঈদ ২০২৩ পাওয়ার্ড বাই টাইফুন ফেব্রিক কেয়ার’ অনুষ্ঠানের বিশেষ আয়োজনে অংশ নিচ্ছেন আলোচিত নায়িকা শবনম বুবলী ও নায়ক নিরব। মিয়াম খুলদের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেন শাহেদুল হক শাওন। এবারের ঈদে মুক্তি পেয়েছে ‘ক্যাসিনো’ সিনেমা। দীর্ঘ অপেক্ষার পর এবার কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এতে জুটি বেধে অভিনয় করেছেন নিরব হোসেন ও শবনম বুবলী। সেই সিনেমা ও সিনেমা দুনিয়ার গল্প, জীবনের গল্প নিয়ে ‘স্যান্ডালিনা ঈদ ২০২৩ পাওয়ার্ড বাই টাইফুন ফেব্রিক কেয়ার’ অনুষ্ঠানটি সাজানো হয়েছে।

ঈদের দিন রাত ৯.০০টায় প্রচারিত হবে এ অনুষ্ঠান। অনুষ্ঠানটি সম্পর্কে নায়ক নিরব জানান, আমাদের সিনেমা ক্যাসিনো বিগ বাজেটের সিনেমা। সিনেমাটিতে অনেক চমক আছে। সেই সব চমক নিয়ে কথা বলেছি যমুনা টেলিভিশনের ঈদ আয়োজনে।

অন্যদিকে, চিত্রনায়িকা বুবলী জানান, মারমার কাটকাট অ্যাকশন নির্ভর থ্রিলারধর্মী সিনেমা ক্যাসিনো। সেই অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন এই আয়োজনে।

ঈদ আয়োজনে ইলিয়াস কাঞ্চন ও রোজিনা

ঢাকাই সিনেমার নন্দিত নায়ক ইলিয়াস কাঞ্চন। ‘বেদের মেয়ে জোসনা’ দিয়ে এখন পর্যন্ত ইন্ডাস্ট্রির সর্বোচ্চ ব্যবসাসফল সিনেমাটি তার দখলে। তিনি উপহার দিয়েছেন আরও বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা। এ নায়ক তার সিনেমার ক্যারিয়ার শুরু করেছিলেন ববিতাকে দিয়ে। এরপর কাজ করেছেন শাবনা থেকে শুরু করে বহু নায়িকার সঙ্গে। তারমধ্যে ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী রোজিনার সঙ্গেও ‘বংশধর’, ‘নসীব’, ‘রতন মালা’, ‘নিকাহ’, ‘সম্মান’সহ ৮-১০টি সুপারহিট সিনেমা রয়েছে কাঞ্চনের। সেই সব সিনেমার গল্প নিয়ে যমুনা টেলিভিশনের ঈদের বিশেষ আয়োজনে হাজির হচ্ছেন নায়ক ইলিয়াস কাঞ্চন, আর সঙ্গে থাকবেন চিত্রনায়িকা রোজিনা।

যমুনা টেলিভিশনের বিশেষ ঈদ আয়োজন ‘স্যান্ডালিনা ঈদ ২০২৩ পাওয়ার্ড বাই টাইফুন ফেব্রিক কেয়ার’ অনুষ্ঠানের বিশেষ আয়োজনে অংশ নিচ্ছেন তারা। ঈদের ২য় দিন রাত ৯.০০টায় প্রচারিত হবে অনুষ্ঠানটি। আর্শিয়া আলমের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেন শাহেদুল হক শাওন। তিনি জানান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এখনও চলচ্চিত্র ও চলচ্চিত্রের বাইরের দুনিয়াতে আলোচিত। তার জীবনের নানান বিষয়, চলচ্চিত্র ভাবনা আর নায়িকা রোজিনার সাম্প্রতিক সিনেমা পরিচালনার মতো নানান বিষয় নিয়ে সাজানো হয়েছে যমুনা টেলিভিশনের বিশেষ ঈদ আয়োজন ‘স্যান্ডালিনা ঈদ ২০২৩ পাওয়ার্ড বাই টাইফুন ফেব্রিক কেয়ার। দীর্ঘ সময়ের বিরতি কাটিয়ে আবারও দুজনে চলচ্চিত্রের জন্য জুটি বেধেছেন। ‘ফিরে দেখা’ সিনেমায় কাঞ্চন-রোজিনাকে স্বামী-স্ত্রী হিসেবে দর্শকেরা দীর্ঘদিন পরে দেখতে পান। সেই গল্প নিয়ে কথা বলেছেন চলচ্চিত্রের এই দুই অভিনয়শিল্পী। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, চলচ্চিত্রের গতিপ্রকৃতি বদলে যাচ্ছে, কিন্তু প্রভাব কিন্তু বাড়ছে। সেই সব গল্প নিয়ে কথা বলেছি এই আয়োজনে।

ঈদ আয়োজনে দীঘি ও ইমন

চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। নিজেদের চলচ্চিত্র ভাবনা ও আগামী পরিকল্পনা, ঈদ উদযাপন, সম্পর্ক আর রোমান্টিক জীবন নিয়ে কথা বলেছেন যমুনা টেলিভিশনের ঈদের বিশেষ আয়োজন ‘স্যান্ডালিনা ঈদ ২০২৩ পাওয়ার্ড বাই টাইফুন ফেব্রিক কেয়ার’ অনুষ্ঠানে। ঈদের ৩য় দিন রাত ৯.০০টায় প্রচারিত হবে অনুষ্ঠানটি। মিয়াম খুলদের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেন শাহেদুল হক শাওন। তিনি বলেন, হালের তরুণ তারকা দীঘি ও ইমনকে নিয়ে আমাদের বিশেষ এই আয়োজন। এখানে বিনোদনের সঙ্গে তারকাদের জীবনের নানান বিষয়কে আমরা তুলে ধরেছি।

চিত্রনায়ক ইমন বলেন, আমাদের জীবনের গল্প, সিনেমার গল্প, এই সময়ের গল্প নিয়ে আমরা যমুনা টেলিভিশনের ঈদের আয়োজনে অংশ নেই। আমরা বেশ উপভোগ করেছি। আশা করছি দর্শকেরাও আমাদের সঙ্গে দারুণ সময় কাটাবেন।

স্যান্ডালিনা ঈদ স্পেশাল শোবিজ টুনাইট

ঈদের বিশেষ আয়োজনের অংশ হিসেবে যমুনা টেলিভিশনে আয়োজন করা হয়েছে ‘স্যান্ডালিনা ঈদ স্পেশাল শোবিজ টুনাইট’ অনুষ্ঠান। ঈদের তিনদিন রাত ৮.৩০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারিত হবে। শফিক পাহাড়ির প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মিয়াম খুলদ ও আর্শিয়া আলম।

শফিক পাহাড়ি বলেন, যমুনা টেলিভিশনের শোবিজ টুনাইট মানেই ভিন্নমাত্রিক সংবাদ ও শোবিজ দুনিয়ার নানান ফিচারের উপস্থাপনা। নিশো, তমা মির্জা, বুবলী, মাহফুজ আহমেদ, আদর, পুজা চেরির মতো জনপ্রিয় তারকা ও অভিনয়শিল্পীদের দেখা যাবে এবারের ঈদ স্পেশাল শোবিজ টুনাইটের আয়োজনে।

শুধু যে সিনেমা বা চলচ্চিত্রজীবন নিয়ে কথা বলেছেন তারা বিষয়টি এমন নয়। ব্যক্তিজীবনের অনেক অজানা কথাও প্রকাশ করেছেন ‘স্যান্ডালিনা ঈদ স্পেশাল শোবিজ টুনাইট’ অনুষ্ঠানে। অনুষ্ঠানগুলো যমুনা টেলিভিশন প্রচারের পাশাপাশি ফেসবুক ও ইউটিউবে দেখার সুযোগ থাকবে।

ঈদ স্পেশাল শোবিজ টুনাইট ও ঈদ ২০২৩ অনুষ্ঠানে অংশ নিচ্ছেন এই ঢালিউড তারকারা। এই আয়োজনের গ্রন্থনা করেছেন আহমেদ তাওকীর। তিনি জানান, যমুনা টেলিভিশন সবসময়ই ভিন্নমাত্রিক অনুষ্ঠান প্রচারের দিকে গুরুত্ব দিয়ে থাকে। আর দেশের শোবিজের আলোচিত তারকাদের ঈদের বিশেষ আয়োজনে অংশগ্রহণের মাধ্যমে ভিন্নমাত্রিক অনুষ্ঠান উপস্থাপনার চেষ্টা করেছি আমরা। এখনকার আলোচিত তারকা থেকে শুরু করে ৯০ দশকের পর্দা কাঁপানো চলচ্চিত্র অভিনেতারা নানান আয়োজনে অংশ নিয়েছেন যমুনা টেলিভিশনের অনুষ্ঠানে। ‌আশা করছি দর্শকদের ভিন্নমাত্রিক এমন আয়োজন বিনোদনের মাত্রাকে বাড়িয়ে দেবে।

যমুনার নিমন্ত্রণে তরুণশিল্পীদের অংশগ্রহণ

যমুনা টেলিভিশনের ঈদের বিশেষ আয়োজন ‘ওয়ালটন প্রেজেন্টস যমুনার নিমন্ত্রণে’ ঈদের তিনদিন রাত ১১.০০টায় প্রচারিত হবে। জুলহাজ জুবায়েরের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শফিক পাহাড়ি। তিনি জানান, যমুনা টেলিভিশনের সিগনেচার প্রোগ্রাম যমুনার নিমন্ত্রণে। প্রতি ঈদেই আমরা দর্শকদের সামনে ভিন্নমাত্রিক উপস্থাপনা নিয়ে আসি। এবারের আয়োজনে আমরা কয়েকজন তরুণ কিন্তু দারুণ জনপ্রিয় শিল্পীকে দেখতে পাবো। যারা বাংলা গান পছন্দ করেন, বাংলাগানের জয়ের গল্প শুনতে চান তাদের জন্য এই অনুষ্ঠান কিন্তু ঈদে বাড়তি আনন্দ দেবে।

‘ওয়ালটন প্রেজেন্টস যমুনার নিমন্ত্রণে’যমুনা টেলিভিশনে ঈদের তিনদিন রাত ১১.০০টায় প্রচারিত হবে। প্রথম দিন গায়িকা লিজা অংশ নেবেন। এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী সানিয়া সুলতানা লিজা। ইতোমধ্যে তার কণ্ঠের জাদুতে জায়গা করে নিয়েছেন শ্রোতা-দর্শকদের হৃদয়ে। তরুণ প্রজন্মের এই কণ্ঠশিল্পী বলেন, সব গানেরই কিন্তু ভিন্ন ভিন্ন গল্প থাকে। শুধু গান শোনাতে না, গানের গল্প নিয়ে অংশ নিয়েছি যমুনার নিমন্ত্রণে অনুষ্ঠানে।’

ঈদের দ্বিতীয় দিনের আয়োজনে দেখা যাবে গায়িকা অনন্যা ইয়াসমিন অংকনকে। এছাড়াও তৃতীয় দিনের যমুনার নিমন্ত্রণে অংশ নেন গায়ক বাংলাদেশের তরুণ প্রজন্মের দুই সংগীতশিল্পী মোমিন বিশ্বাস ও নোশিন তাবাসসুম স্মরণ। অনুষ্ঠানগুলো যমুনা টেলিভিশন প্রচারের পাশাপাশি ফেসবুক ও ইউটিউবে দেখার সুযোগ থাকবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply