‘চুলকাণ্ড’ নিয়ে গুজব, ক্ষমা চাইলেন কুক

|

ছবি: সংগৃহীত

অ্যাশেজে মর্যাদার লড়াইয়ের সাথে আলোচনায় থাকছে বাজবল ও প্রথাগত ক্রিকেট। ৫ ম্যাচের টেস্ট সিরিজে প্রথম দুই ম্যাচে বাজবল তত্ত্বে ইংল্যান্ড সফল না হলেও তৃতীয় ম্যাচে এসে জয় ছিনিয়ে নিয়ে অ্যাশেজের আশা বাঁচিয়ে রেখেছে স্বাগতিকরা। তবে চলতি অ্যাশেজের উত্তাপে মাঠের খেলা ছাপিয়ে চুল কাটানো নিয়ে বির্তকে জড়িয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। ক্রিকেট টাইমসের।

সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক অভিযোগ করেন লিডসের একটি সেলুনে চুল কাটিয়ে পারিশ্রমিক না মিটিয়ে চলে আসেন অজি উইকটরক্ষক। তিনি নিজে সেখানে উপস্থিত থেকে ক্যারির আচরণ জেনে এসেছেন বলে দাবি করেন।

কুকের এমন দাবির পর থেকেই উত্তাপ বাড়তে থাকে অ্যাশেজের কথার লড়াইয়ে। সেলুনের সেই নরসুন্দরকে বের করে এনে খবর ছাপায় ব্রিটিশ গণমাধ্যম। অন্যদিকে এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা জানায় কিছু ক্রিকেটার চুল কাটাতে গেলেও তাদের সাথে ছিলেন না অ্যালেক্স ক্যারি। শেষ পর্যন্ত জয় হয়েছে অজিদেরই। নিজের দাবির পক্ষে প্রমাণ না মেলায় ক্ষমা চান ইংলিশদের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।

অ্যালিস্টার কু্ক বলেন, বৃষ্টির দিনে আশপাশে কিছুটা হট্টগোলও হয়েছে। চুল কাটার যে খবর এসেছে, তা নিয়ে রেডিওতে অন্যদিন আলোচনা করা যেতে পারে। আমি ভুল পরিচয়ের একজনের কথা বলেছিলাম। তাই আমি অ্যালেক্স ক্যারির কাছে ক্ষমা চাইছি।

সেলুনে চুল কাটতে আসা অন্য এক ব্যক্তিকে ক্যারির সাথে মিলিয়ে ফেলেন কুক। ফলে সাবেক ইংলিশ অধিনায়কের এমন বক্তব্যের পর কিছুটা হলেও স্বস্তি পাবেন অজি উইকেটরক্ষক। মাঠে দলের সাথে সময়টা ভালো গেলেও মাঠের বাইরে প্রতিনিয়ত সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে।

লর্ডস টেস্টে উপস্থিত বুদ্ধিতে জনি বেয়ারস্টোকে আউট করার পর থেকেই অ্যালেক্স ক্যারিকে নিয়ে পড়ে আছে ব্রিটিশ গণমাধ্যমগুলো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply