আইপিএলে কোহলিদের নতুন কোচ ফ্লাওয়ার

|

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও বর্তমান সময়ের অন্যতম সফল কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে হেড কোচ হিসেবে নিয়োগ দিল ভিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুক্রবার (৪ আগস্ট) সকালে নিজেদের অফিসিয়াল টুইটারে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আরসিবি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন পর্যন্ত শিরোপা জিততে ব্যর্থ আরসিবি। নিজেদের ভাগ্য বদলাতে এবার বেশ আগে থেকেই পরের মৌসুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আসন্ন মৌসুমের আগে দলটি তাদের কোচিং স্টাফ পরিবর্তন করেছে। টিম ডিরেক্টর মাইক হেসন এবং প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোহলির দল।

হেড কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বিশ্বকাপজয়ী কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টসের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। ফ্লাওয়ারের সঙ্গে আরসিবিতে দেখা যেতে পারে এবিডি ভিলিয়ার্সকে। মেন্টর হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ককে ফিরিয়ে আনতে পারে ব্যাঙ্গালুরু।

কোচ হিসেবে বেশ অভিজ্ঞ ফ্লাওয়ার। আইপিএলে পাঞ্জাব কিংসের সঙ্গেও কাজ করেছেন তিনি। এ ছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া জুকস, পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানস এবং আইএলটি টোয়েন্টিতে গাল্ফ জায়ান্টসের সঙ্গে কাজ করেছেন তিনি।

সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গেও পরামর্শক হিসেবে যুক্ত ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply