জয় দিয়ে শুরু, জয় দিয়ে এলপিএল যাত্রা শেষ করলেন হৃদয়

|

ছবি: সংগৃহীত

যেই কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচে জয় দিয়ে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) অভিযান শুরু করেছিলেন; সেই কলম্বোর বিপক্ষে ম্যাচে জয় দিয়েই টুর্নামেন্ট শেষ করলেন তাওহিদ হৃদয়। লঙ্কান প্রিমিয়ার লিগে এদিন কলম্বো স্ট্রাইকার্স’কে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে হৃদয়ের দল। ১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় জাফনা কিংস।

মঙ্গলবার (৮ আগস্ট) পাল্লেকেল্লে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলেন কলম্বোর দুই ওপেনার বাবর আজম ও পাথুম নিশাঙ্কা। দু’জনের জুটিতে ৫৭ রান তোলে কলম্বো। ২৫ বলে ৭ বাউন্ডারিতে ৩৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন নিশাঙ্কা। বাবর আজমের ব্যাট থেকে আসে ২১ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৪ রান। এরপর তিনে নেমে ২৫ বলে ২৯ রানের ইনিংস খেলেন লাহিরু উদারা। শেষের দিকে ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারায় ১৪৬ রানে থামে কলম্বোর ইনিংস।

ছবি: সংগৃহীত

জাফনার হয়ে দুটি করে উইকেট শিকার করেন দিলশান মাধুশাঙ্কা ও দুনিথ ওয়েলালাগে। একটি করে উইকেট নেন মাহেশ থিকশানা, নুয়ান থুশারা ও শোয়েব মালিক।

১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার নিশান মাদুশকা ও রহমানুল্লাহ গুরবাজের ব্যাটে দারুণ শুরু পায় জাফনা কিংস। পাওয়ারপ্লের মধ্যে ১ উইকেট হারিয়ে ৬১ রান তোলে তারা। ২১ বলে ৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৩৯ রান করা রহমানুল্লাহ গুরবাজকে প্যাভিলিয়নে ফিরিয়ে কলম্বোকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মাথিশা পাথিরানা।

ছবি: সংগৃহীত

তিনে এসে ইনিংস বড় করতে পারেননি চারিথ আসালাঙ্কা। তবে ওপেনিংয়ে আসা নিশান মাদুশাঙ্কার ৩২ বলে ৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪৮ রানের ইনিংসে জয়ের পথেই থাকে জাফনা। এরপর ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে জাফনার জয় নিশ্চিত করেন হৃদয়। ব্যাটিংয়ে নেমে পাথিরানার বলে টানা দুই চার মারেন হৃদয়। এরপর নাসিম শাহর ব্যাক লেংথ ডেলিভারিতে ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার মেরে ম্যাচ শেষ করেন। ৯ বলে ৩ চারে ১৪ রান করে অপরাজিত থাকেন হৃদয়। কলম্বোর হয়ে দু’টি উইকেট নিয়েছেন নাসিম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply