ইনস্টাগ্রামে এক পোস্টেই ১৫ কোটি টাকা আয়ের খবরকে মিথ্যা বললেন কোহলি

|

ছবি: সংগৃহীত

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় ভিরাট কোহলি। শুধু বর্তমানই নয়, ক্রিকেট ইতিহাসেরও অন্যতম সেরা ব্যাটার বলা হয় তাকে। ভারতীয় সাবেক এই অধিনায়ক আয়ের দিক থেকে বিশ্ব সেরাদের মধ্যে অন্যতম।

ভারতের হয়ে ক্রিকেট খেলার জন্য বছরে সাত কোটি টাকা আয় করেন কোহলি। ক্রিকেট খেলে কোহলি যে টাকা পান, তার দ্বিগুণ টাকা নাকি পান শুধু একটি ইন্সটাগ্রাম পোস্ট থেকে।

ইনস্টাগ্রামে বেশ সক্রিয় কোহলির অনুসারীর সংখ্যা ২৫ কোটি ৬০ লাখের কাছাকাছি, যা বিশ্বের অনেক দেশের জনসংখ্যার চেয়েও বেশি! বিপুলসংখ্যক অনুসারী থাকায় কোহলির সামনে খুলে গেছে আয়ের নতুন খাত। তার মাধ্যমে বহু মানুষের কাছে পৌঁছানোর সুযোগ কাজে লাগাতে চায় অনেক প্রতিষ্ঠান। আর সেটি করতে গিয়ে এখন ইনস্টাগ্রামে পণ্যের প্রচারে অংশ নেন কোহলি। সেটা থেকেই আসে কাঁড়ি কাঁড়ি অর্থ।

তবে স্বয়ং কোহলি জানাচ্ছেন ভিন্ন কথা। ভারতীয় এই ব্যাটার টুইটারে এক পোস্টে লেখেন, যদিও আমি জীবনে যা পেয়েছি তার জন্য কৃতজ্ঞ। আমার সোশ্যাল মিডিয়ার উপার্জন সম্পর্কে যে খবরগুলো চাউর হচ্ছে তা সত্য নয়।

শুক্রবার (১১ আগস্ট) সর্বোচ্চ আয় করা ব্যক্তিত্বদের তালিকা প্রকাশ করে থাকে ইনস্টাগ্রাম শিডিউলিং টুল হপার এইচকিউ। সেই প্রতিবেদনে বলা হয়,একটি পোস্ট করার জন্য ভিরাট কোহলি ১৫ কোটি টাকা নেন। এ তালিকায় সারা বিশ্বে শীর্ষে রয়েছেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply