সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে একইমঞ্চে পার্থ ও তার কন্যা

|

ছবি: সংগৃহীত।

দেশের জনপ্রিয় রক ব্যান্ডদল সোলস বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে গত শনিবার (১৬ সেপ্টেম্বর) মেলবোর্নের উইলিয়ামস টাউন হলে মিউজিক্যাল নাইট অনুষ্ঠানে পারফর্ম করে ব্যান্ডদলটি। দীর্ঘদিন ধরে ব্যান্ডটির ভোকাল হিসেবে পারফর্ম করছেন নাসিম আলী খান ও পার্থ বড়ুয়া। তাই যেকোনও কনসার্টে তাদের কণ্ঠেই ‘সোলস’র গান শোনেন শ্রোতারা। তবে ব্যতিক্রম অভিজ্ঞতার সাক্ষী হলেন অস্ট্রেলিয়ার মেলবোর্নবাসী। শনিবার রাতে ভক্তরা শুধু পার্থ বড়ুয়াই নয়, ‘সোলস’র গান শুনেছেন তার কন্যা রূপা বড়ুয়ার কণ্ঠেও।

ছবি: সোলসের ফেসবুক পেইজ।

গায়ক পার্থ বড়ুয়ার কন্যা রূপা বড়ুয়া মেলবোর্নে লেখাপড়া করেন। কনসার্ট দেখতে এসে বাবা পার্থ বড়ুয়ার সঙ্গে ‘রাত এখনো বাকি’ গানটি দর্শকদের গেয়ে শোনান রূপা। এছাড়াও সোলসের সুবর্ণ জয়ন্তী স্মরণীয় করতে সোলসের সদস্যদের আহবানে চমকে দিয়ে মঞ্চে আসেন সোলসের প্রতিষ্ঠাতা সদস্য অসংখ্য সুপারহিট গানের সুরকার ও সঙ্গীত পরিচালক নকীব খান। সোলসের পরিবেশনায় একে একে নকীব খান গেয়ে শোনান- মুখরিত জীবন, তোরে পুতুলের মতো করে, ভালো লাগে জোৎস্না রাতে, হৃদয় কাদামাটি গানগুলো। সোলস এবং নকীব খানের গানে সুরে হলভর্তি দর্শকদের মাঝে অন্যরকম উচ্ছ্বাস দেখা গেছে।

ছবি: সোলসের ফেসবুক পেইজ।

মেলবোর্নের কনসার্ট প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, মেলবোর্নের কনসার্টটি সোলসের জন্য স্মরণীয়। কারণ সোলসের ৫০ বছর পূর্তিতে একমঞ্চে নকীব ভাইকে পাবো-এটা আশা করিনি। দর্শকদের একটি ভালো অনুষ্ঠান উপহার দিতে পেরেছি।’ কন্যার সঙ্গে গান গাওয়া প্রসঙ্গে পার্থ বলেন, ‘রূপা মেলবোর্নে লেখাপড়া করে। মাঝে মধ্যে গান করে। আজকে সে আমাদের সঙ্গে গাইবে কল্পনা করিনি। এটা সত্যিই আমার জন্য অনেক স্পেশাল। দীর্ঘ সঙ্গীতজীবনে আজকের দিনটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।

আগামী ২৩ সেপ্টেম্বর এডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নিবে সোলস। এ মাসের শেষের দিকে পুরো টিম দেশে ফেরার কথা রয়েছে। প্রসঙ্গত, সোলস এরই মধ্যে পাঁচটি গান প্রকাশ করেছে। গানগুলো হলো- সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিক্সা, যদি দেখো ও হাওয়াই মিঠাই।

/এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply