বাবরের ওপর ক্ষুব্ধ পিসিবি সভাপতি

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে মাত্র দু’টিতে জিতেছে পাকিস্তান। সমালোচনায় প্রশ্নবিদ্ধ দেশটির ক্রিকেটাররা। টানা চার হারে সেমিফাইনালের স্বপ্নটাও হয়ে গেছে ফিকে।

ক্রিকেটারদের পাশাপাশি কটাক্ষের শিকার হচ্ছেন অধিনায়ক বাবর আজমও। আসরে ভালো পারফরমেন্স করতে না পারলে ছাড়তে হতে পারে ক্যাপ্টেন্সি, এমন গুঞ্জনই ভাসছে। ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তানের পর সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও হেরেছে তারা। তাই তো দলের ওপর ক্ষুব্ধ ক্ষোদ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ।

পিসিবি বস এতটাই ক্ষেপেছেন যে বাবরের সঙ্গে কথা বলাও বন্ধ করে দিয়েছেন তিনি। এমনটাই জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক রশিদ লতিফ। তিনি বলে, আমি জানি, বাবর যখন আশরাফকে ফোন করছেন, তখন তিনি বাবরের কল ধরছেন না। এমনকি মেসেজেরও জবাব দিচ্ছেন না। কারণ বাবরের উপর রেগে আছেন আশরাফ।

বিশ্বকাপের আগেই কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হয়। কিন্তু সেই চুক্তি নাকি এখনো কার্যকর হয়নি। এখন পর্যন্ত বেতনই পাননি বাবররা। সেটিও জানালেন লতিফ। তিনি বলেন, ক্রিকেটাররা এখনো বেতন পাননি। তার ওপর অধিনায়কের কথার কোনো জবাব দিচ্ছেন না পিসিবি চেয়ারম্যান। এই পরিস্থিতিতে দলের কাছে আর কি আশা করবো।

এরইমধ্যে এক বিবৃতিতে পিসিবির মুখপাত্র জানিয়েছিলো, দলের পারফরমেন্সের উপর নির্ভর করবে অনেক কিছু। সেই বিষয়েও মুখ খোলেন এই সাবেক। রশিদ লতিফ বলেন, বিশ্বকাপে খেলতে যাওয়ার আগেই বোর্ডের নতুন চুক্তিতে স্বাক্ষর করেছিল বাবররা। কিন্তু এখন বোর্ডের কয়েকজন বলছে সেই সব চুক্তি খতিয়ে দেখা হচ্ছে। বিশ্বকাপের পারফরমেন্সের উপর ভিত্তি করে বদল হবে চুক্তি।

কাগজে-কলমে বিশ্বকাপে এখনো টিকে আছে পাকিস্তান। সেমিফাইনালে যেতে হলে বাকি ৩ ম্যাচে পেতে হবে জয়। এছাড়া বাকি দলের ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে বাবর আজমের দলকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply