কোহলির শ্রেষ্ঠত্ব নিয়ে কোনো সন্দেহ নেই: পন্টিং

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটছে ভিরাট কোহলির ব্যাট থেকে। এরইমধ্যে ছুঁয়ে ফেলেছেন নিজের আদর্শ শচীন টেন্ডুলকারের ৪৯তম ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড। তাও আবার এই কিংবদন্তি ক্রিকেটারের থেকে ১৭৫ ইনিংস কম খেলে। শতক পূরণের অর্ধশতকে শচীনকে ছাড়িয়ে যেতে ভিরাটের দরকার আর মাত্র একটি সেঞ্চুরি।

ঘরের মাঠে বিশ্বকাপে নিজেকে যেন প্রতিনিয়তই গড়ছেন ভিরাট কোহলি। ৮ ম্যাচে করেছেন ৫৪৩ রান। শীর্ষে থাকা কুইন্টন ডি কক থেকে মাত্র ৭ রানে পিছিয়ে আছেন তিনি। সবশেষ দক্ষিণ আফ্রিকা ম্যাচে ভিরাটের অনবদ্য সেঞ্চুরি প্রশংসা কুঁড়িয়েছে বর্তমান থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদের।

‘কিং’ কোহলির এমন অর্জন চোখ এড়ায়নি অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের। জানান সেরা প্রমাণের জন্য টেন্ডুলকারের রেকর্ড ভাঙ্গার দরকার নেই; ভিরাট এমনিতেই সেরা।

রিকি পন্টিং বলেন, ভিরাট যে সেরা সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আমি অনেকদিন ধরেই এটা বলে এসেছি। শচীনের রেকর্ড স্পর্শ কিংবা ভাঙার দরকার নেই। তার সামগ্রিক ব্যাটিং রেকর্ডটাই অবিশ্বাস্য। টেন্ডুলকারের চেয়ে ১৭৫ ইনিংস কম খেলে তার রেকর্ডে ভাগ বসানো সহজ কোনো কথা নয়।

রিকি পন্টিংয়ের আশা, চাপমুক্ত থেকেই বাকি ম্যাচগুলো খেলবেন ভিরাট। তিনি আরও যোগ করে বলেন, টুর্নামেন্টে খুব ভালো সময় কেটেছে ভিরাটের। এখনো লিগ পর্বের একটি ম্যাচসহ সেমিফাইনাল বাকি আছে তাদের। আশা করছি চাপমুক্ত থেকে নিজের সেরা পারফরমেন্সটাই দেবে কোহলি।

১২ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে ভারত। সেই ম্যাচেই ভিরাট কোহলির সামনে সুযোগ থাকছে টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply