বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। টিম সাউদিকে অধিনায়ক করে দলে ফেরানো হয়েছে কেইন উইলিয়ামসনকে। বাংলাদেশের কন্ডিশন ও স্পিনের উপর জোর দিয়ে এই দল নির্বাচন করা হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

নিউজিল্যান্ড দলের নির্বাচক স্যাম ওয়েলসও সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, আমরা এমন একটা দল সাজিয়েছি, যারা বাংলাদেশে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। এজাজ, ইশ, মিচ, গ্লেন ও রাচিন, ওদের মধ্যে আমরা ভালো একটা স্পিন আক্রমণ পাচ্ছি। বৈচিত্র্যও আছে যথেষ্ট। আশা করি, সিরিজের বিভিন্ন সময় ওরা কার্যকর ভূমিকা পালন করবে।

কন্ডিশন বিবেচনায় স্পিনারদের বহর নিয়ে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। এজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনারের সাথে যুক্ত হয়েছেন রাচিন রবীন্দ্র ও ইশ সোধি, আছেন গ্লেন ফিলিপসও। দলে আছেন টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন ও টম ল্যাথাম। এছাড়াও রাখা হয়েছে ড্যারেল মিচেল, হেনরি নিকোলস ও উইল ইয়াংকে।

এই সিরিজটির মাধ্যমে নিউজিল্যান্ডের জন্য আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র শুরু হচ্ছে। এই স্কোয়াডে কোচিং প্যানেলের দায়িত্বে প্রধান কোচের ভূমিকায় থাকবেন লুক রঞ্চি। নিয়মিত কোচ গ্যারি স্টেড সেসময় বিশ্বকাপ শেষে ঘরের মাটিতে প্রস্তুতির জন্য ব্যস্ত থাকার কথা রয়েছে।

নিউজিল্যান্ড দল বাংলাদেশ সফরে আসবে ২১ নভেম্বর। ২৮ নভেম্বর সিলেটে প্রথম টেস্ট মাঠে গড়াবে। সিরিজের পরের টেস্ট ৬ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেন উইলিয়ামসন ও উইল ইয়াং।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply