ফাইনালে রোহিতদের পরাজয়েও পাশে থাকার আশ্বাস মোদির

|

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ স্টেডিয়াম থেকে সরাসরি উপভোগ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: উইয়ন নিউজ।

বিশ্বকাপের আসরের শুরু থেকে গ্রুপপর্বে নিজেদের ১০ ম্যাচের প্রত্যেকটিতে অপরাজেয় ছিল ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে এসেই প্রথমবারের মতো পরাজয় হলো দলটির। টিম ইন্ডিয়ার পরাজয়েও পাশে আছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (২০ নভেম্বর) এক প্রতিবেদনে উইয়ন নিউজ এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার আসরের প্রথম সেমিফাইনালে বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট নিউজিল্যান্ডকে হারিয়ে বেশ দাপটের সাথে ফাইনালে ওঠে ভারত।

বিশ্বকাপের ফাইনালে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও ভিরাট কোহলির জোড়া ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ২৪০ রানের পুঁজি পেয়েছে ভারত। অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ২৪১ রান।

জবাবে ২৪১ রানের টার্গেট তাড়ায় ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

এদিকে, টিম ইন্ডিয়ার পরাজয়েও পাশে থাকার আশ্বাস দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক টুইটবার্তায় মোদি লিখেছেন, প্রিয় টিম ইন্ডিয়া, বিশ্বকাপ জুড়ে আপনাদের প্রতিভা প্রশংসনীয় ছিল। আপনারা জাতির জন্য অপরিসীম গৌরব বয়ে এনেছেন। আমরা সবসময়-ই আপনাদের পাশে আছি।

তবে, বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতায় অস্ট্রেলিয়া দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেডের বেশ প্রশংসাও করেন তিনি। বাঁহাতি ওপেনারের অনবদ্য সেঞ্চুরিতেই ভারতের কাছ থেকে জয় ছিনিয়ে আনতে সক্ষম হয় মাইটি অজিরা।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply