অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের চমকে দিল পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

উপহার পেতে কার না ভালো লাগে? যেকোনো উৎসবের আনন্দে নতুন মাত্রা যোগ করে, উপহার। তেমনি এক অবাক কাণ্ড ঘটলো অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সাথে।

ক্রিসমাসের ছুটিতেও বসে ছিলেন না অজিরা। মেলবোর্নের ইনডোরে কাটাচ্ছিলেন ব্যস্ত সময়। কারণ, ছুটির পরদিনই পাকিস্তানের সাথে দ্বিতীয় টেস্ট। মাঠে নামার আগে নিজেদের একটু ঝালিয়ে নিচ্ছিলেন। সেখানেই সৃষ্টি হয় স্মৃতির পাতায় লিখে রাখার মতো এক মুহূর্ত।

প্যাট কামিন্স, উসমান খাওয়াজাদের নেটে বড় দিনের উপহার নিয়ে হাজির পাকিস্তানের ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরা। কামিন্সদের বড়দিনের উপহার দিয়ে, রীতিমত চমকে দিয়েছেন পাক ক্রিকেট টিম। অধিনায়ক শান মাসুদ ও কয়েকজন ক্রিকেটারকে নিয়ে দলের ম্যানেজার নাভিদ আকরাম চিমা পাকিস্তানের পক্ষ থেকে উপহার তুলে দেন, কামিন্সের হাতে।

এসময়, অজি অধিনায়ক প্যাট কামিন্সের হাতেও দেখা যায় উপহারের ঝুড়ি। শিশুদের হাতে তুলে দেয়া হয় ক্রিসমাস ক্যান্ডি। আবেগ আপ্লুত হয়ে পড়েন কামিন্স।

অজি অধিনায়ক বলেন, দারুণ লাগছে এই উপহার পেয়ে। শুধু মেরি ক্রিসমাসের উপহার এবং শিশুদের জন্য ললিপপ। হঠাৎ তাদের উপস্থিতি চমকে দিয়েছিল আমাকে। মনে রাখার মতো মুহূর্ত আমাদের জন্য। পাকিস্তান দলের সঙ্গে আমাদের সম্পর্ক বেশ ভালো। কয়েক বছর আগের পাকিস্তান সফরও খুব স্পেশাল ছিল। আমাদের পরিবারের ব্যাপারে ওরা আলাদা করে ভেবেছে এটা দেখেই ভালো লাগছে।

উপহার বিতরণের সময় অস্ট্রেলীয় দলের সদস্যদের সঙ্গে হাসি-ঠাট্টায় মেতে থাকতেও দেখা যায় বাবর আজমকে। মজার ছলে তার হাতের জোর পরীক্ষা করেন ওয়ার্নার। শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় পাকিস্তান দলের বোলিং কোচ উমর গুলকেও।

ক্রিকেটের সৌন্দর্যটা এখানেই। মাঠে একে অন্যের প্রতিপক্ষ থাকলেও, বাইরের এসব মুহূর্ত ক্রিকেটের সৌন্দর্যকে আরো বাড়িয়ে দেয়। মাঠের মধ্যে যতই লড়াই থাক, মাঠের বাইরে যে দু’দেশের সম্পর্ক খুবই কাছের, সেটাই উঠে এল এই ঘটনায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply