বিদায় বেলায় যা বললেন ওয়ার্নার

|

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলে বিদায় জানালেন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে ৩-০তে সিরিজ জিতে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন তিনি। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন- ধন্যবাদ জানান পরিবার আত্নীয়-স্বজন ও ভক্তদের। ২টি বিশ্বকাপ, ১টি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ১টি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন ওয়ার্নার।

বর্তমান প্রজন্মের কাছে টেস্ট ক্রিকেটে ভিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেইন উইলিয়ামসন ও জো রুটদের ব্যাটিং শৈলী সবার জন্য আদর্শ। এর ভীড়ে ধারাবাহিক তিন ফরম্যাটেই পারফর্ম করে যাওয়া ডেভিড ওয়ার্নার সে হিসেবে খুব একটা আলোচিত নন। হয়তো চরিত্রগত দিক থেকে কিছুটা শান্ত স্বভাবের বলেই।

পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট খেলে বললেন বিদায়। দিন শেষে খেলা ছাড়লেন সাদা পোশাকের নিপাট ভদ্রলোক ডেভিড ওয়ার্নার। অর্জনের খাতায় বাকি রইলো না কিছুই। ২টি বিশ্বকাপ, ১টি টি-টোয়েন্টি বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপ সহ ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্টের বেশ কয়েকটি পুরষ্কার।

বিদায় বেলায় পুরষ্কার মঞ্চে জানালেন নিজের অনুভূতি। ওয়ার্নার বলেন, আজ যেন মনে হচ্ছে আমার সমস্ত স্বপ্ন পূরণ হয়েছে। বিপক্ষ দলকে ৩-০ তে হারানো, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা। সব কিছু স্বপ্নের মতো লাগছে। এই দলের হয়ে খেলতে পেরে আমি গর্বিত।

হেইডেন, গিলক্রিস্ট এর রিটায়ার্টমেন্টে যাওয়ার পর সবচেয়ে বেশি আলোচনা হচ্ছিল তাদের জায়গা পূরণ করবে কে? অস্ট্রেলিয়ার বিশ্বসেরা লাইনআপে ওপেনার হিসেবে নিজেকে পোক্ত করা মোটেও সহজ ছিলোনা। কিন্তু ওয়ার্নার করে দেখিয়েছেন। নিজের সীমাবদ্ধতাকে ছাড়িয়ে গিয়ে পারফর্ম করেছেন সব ফরম্যাটে। অর্জন করেছেন নিজেকে করেছেন সমৃদ্ধ।

রিকি পন্টিং, মার্ক ওয়াহ, এডাম গিলক্রিস্ট, মাইকেল ক্লার্ক, স্টিভ ওয়াহ থেকে বেশি এভারেজ এবং স্ট্রাইক রেট নিয়ে বিদায় বলেছেন ক্রিকেটকে। বাহবার যোগ্য দাবিদার তিনি। দীর্ঘদিন ধরে সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন নিজের পরিবারকে। ওয়ার্নার বলেন, ওদের অবদান আমার জীবনে অনেক বেশি। ওরা ছাড়া আমি কিছুই নই। আমাকে এতো সুন্দর করে গড়ে তোলার জন্য মা-বাবাকে ধন্যবাদ। ক্যান্ডিসকে ধন্যবাদ চিরদিন আমার পাশে থাকার জন্য।

ওয়ার্নার থাকবেন ভক্তদের মনিকোঠায় কারণটাও স্পষ্ট । শেষ ইনিংসে করলেন ৫৭ রান, ৩-০ তে জিতলেন সিরিজ। তার ব্যাটিং শৈলী, মিড উইকেটের উপর দিয়ে ছক্কা মারার স্টাইল, হঠাৎ করে স্ট্যান্স বদলে রিভার্স হিট, রান রেট মেইনটেইন করা, সিংগেলকে ডাবল এ কনভার্ট করা, দ্রুত রানিং বিটুইন দ্যা উইকেট সব কিছুই শিল্প হয়ে টিকে থাকবে ক্রিকেট পাঠশালায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply