নাসিরকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি

|

ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেনকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। এরমধ্যে ছয় মাস স্থগিত নিষেধাজ্ঞা পেলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। 

২০২১ সালে আবুধাবি টি-টেন লিগ খেলতে গিয়ে সন্দেহভাজন এক ব্যক্তি থেকে উপহার নিয়েছিলেন নাসির। মাত্র ৭৫০ ডলারের অর্থমূল্যের সেই উপহার নিয়েই ফেঁসে গেলেন নাসির। আইসিসির জেরার মুখে সেই উপঢৌকন নেয়ার যৌক্তিক কারণ প্রদর্শন করতে পারেননি তিনি।

আইসিসির নীতিমালার তিনটি ধারা ভেঙ্গেছেন নাসির। অপরাধ প্রমাণিত হওয়ায় এবার শাস্তির ঘোষণা দিয়েছে আইসিসি। দুই বছরের নিষেধাজ্ঞার ৬ মাস আবার স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসির সব শর্ত পূরণ করতে পারলে ২০২৫ সালের ৭ এপ্রিল থেকে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন নাসির; সেক্ষেত্রে তার শাস্তি কমবে ৬ মাস।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ১১৫টি ম্যাচ খেলেছেন নাসির।এ সময়ে দুই হাজার ৬৯৫ রান ও ৩৯টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। এরপর জাতীয় দল থেকে বাদ পড়লে ঘরোয়া ক্রিকেটেই খেলতেন তিনি।

ক্রিকেটের এই ব্যাডবয় মাঠের চেয়ে মাঠের বাইরে নানা বিতর্কিত ইস্যুতে আলোচনায় এসেছেন বারবার। এরমধ্যেই আদালতে তার স্ত্রীকে নিয়েও মামলা চলমান আছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply