অবশেষে ভারতের ভিসা পেলেন শোয়েব বশির

|

ছবি: সংগৃহীত

সকল বিতর্কের অবসান ঘটিয়ে ভারতের ভিসা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত তরুণ স্পিনার শোয়েব বশির। ভিসা জটিলতার সমাধান হলেও হায়দ্রাবাদে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টে বশিরের সার্ভিস পাচ্ছে না ইংল্যান্ড। ভিসা জটিলতার কারণেই অভিষেকের সময়টা আরো দীর্ঘ হল এই স্পিনারের।

২০ বছর বয়সী বশিরের জন্ম ইংল্যান্ডের সারেতে। হায়দ্রাবাদ টেস্টে ইংল্যান্ড দলের স্কোয়াড সাজানো হয়েছিল তিন জন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে। এই তিনজনের একজন ছিলেন বশির। কিন্তু এতদিন সংযুক্ত আরব আমিরাতে থাকলেও প্রথমে ভারতের ভিসা পাননি পাকিস্তানি বংশোদ্ভূত এই স্পিনার। তাই দলের সঙ্গে যোগ না দিয়ে নিজ দেশ ইংল্যান্ডে ফিরে যেতে হয় তাকে।

মূলত পাকিস্তানি বাবা-মায়ের সন্তান হওয়াতেই এই জটিলতায় পড়েন তিনি। ভিসা না পাওয়া নিয়ে তৈরি হয় উত্তেজনা। মূলত ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে দেরি করেছিলেন বশির। সে জন্যই দলের বাকিদের সঙ্গে ভারতের ভিসা পাননি তিনি। অবশ্য এমন ঘটনা নতুন নয়। ভারত বিশ্বকাপেও ভিসা জটিলতার সম্মুখীন হয়ে হয়েছে পাকিস্তানী গণমাধ্যম তথা সমর্থকরাও।

অবশেষে অবসান হলো জটিলতার। সকল বিতর্কের অবসান ঘটিয়ে ভারতের ভিসা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ইংল্যান্ডের তরুণ স্পিনার শোয়েব বশির। বিষয়টি নিশ্চিত করেছে বৃটিশ গণমাধ্যম বিবিসি। এর আগে এক প্রেস কনফারেন্সে বশিরের ভিসা না পাওয়া নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক স্টোকসও।

বেন স্টোকস বলেন, অধিনায়ক হিসাবে এমন ঘটনার সম্মুখীন হয়ে আমি হতাশ। ডিসেম্বরের মাঝামাঝি আমরা দল ঘোষণা করেছি। এখন বশির জানতে পারছে যে, ভিসা না পাওয়ার কারণে ভারতে খেলতে আসতে পারবে না। এটা হতাশাজনক। এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমি জানি ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ পাওয়া কত কঠিন। বশিরের জন্য আমার খারাপ লাগছে।

ভিসা জটিলতার সমাধান হলেও হায়দ্রাবাদে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টে বশিরের সার্ভিস পাচ্ছে না ইংল্যান্ড। ভিসা জটিলতার কারণেই অভিষেকের সময়টা আরো দীর্ঘ হল এই স্পিনারের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply