ইংল্যান্ড একাদশে ফিরলেন অ্যান্ডারসন; অভিষেক হচ্ছে বশিরের

|

ছবি: সংগৃহীত

বিশাখাপত্তমে আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্টকে সামনে রেখে একাদশে দুই পরিবর্তন এনেছে বেন স্টোকসের দল। প্রথম টেস্টে হাঁটুতে চোট পাওয়া জ্যাক লিচ আগেই ছিটকে গেছেন। এই বাঁহাতি স্পিনারের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা শোয়েব বশির। এছাড়া পেসার মার্ক উডের জায়গায় একাদশে ফিরেছেন জেমস অ্যান্ডারসন।

হায়দরাবাদ টেস্টের দ্বিতীয় দিন ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে চোট পান লিচ। সেই টেস্টে একটানা বোলিংও করতে পারেননি এই স্পিনার। যার কারণে এগিয়ে আসতে হয় ইংল্যান্ডের ‘অকেশনাল স্পিনার’ জো রুটকে। দুই ইনিংসে পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ে ভালোভাবেই অবদান রাখেন রুট। সাথে অভিষিক্ত স্পিনার টম হার্টলি এবং রেহান আহমেদ হাল ধরলে বিপদ কেটে যায় ইংল্যান্ডের। হার্টলি শেষ ইনিংসে সাত উইকেট নিলে সহজেই হায়দরাবাদ টেস্ট জিতে ইংলিশরা।

লিচ না থাকায় অভিষেক হতে যাচ্ছে শোয়েব বশিরের। ভিসা জটিলতার কারণে ভারতে আসতে দেরি হয়েছে এই স্পিনারের। পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় তাকে সময়মত ভিসা দেয়নি ভারত। যার কারণে ইতোমধ্যেই সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।

এদিকে গত টেস্টে ইংল্যান্ডের হয়ে খেলেননি জেমস অ্যান্ডারসন। বর্ষীয়ান এই পেসার এই ম্যাচে দলে ফিরেছেন। হায়দ্রাবাদের দলের একমাত্র পেসার হিসেবে খেলেছিলেন মার্ক উড। কিন্তু সেই ম্যাচে উইকেট পাননি তিনি। এবার অ্যান্ডারসনকে ফেরাতে বাধ্য হয়েছে ইংল্যান্ড।

দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড একাদশ : জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারেস্টো, বেন স্টোকস, বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply