ম্যানসিটিকে নিয়ে চিন্তিত নন লিভারপুল কোচ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ফুটবল প্রেমীদের আগ্রহের কারণ মূলত দুই হেভিওয়েট কোচ পেপ গার্দিওলা ও ইয়্যুর্গেন ক্লপ। গত ছয় মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়েও সবচেয়ে বেশি প্রতিদ্বদন্দীতা হয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যে।

ইপিএলে দীর্ঘদিন ধরেই শীর্ষস্থান ধরে রেখেছে অলরেডসরা। পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থাকলে দ্বিতীয় স্থান ধরে রেখেছিল ম্যানসিটি। তবে রোববার লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট ব্যবধান কমিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল। আর ম্যানসিটির অবস্থান ৩ এ।

তবে হারের পরও মনোবল হারাচ্ছেন না কোচ ইয়্যুর্গেন ক্লপ। জানালেন ইপিএলের শিরোপা জয়ে পিছিয়ে থাকবেন না তারা। একই সাথে জানালেন গার্দিওলা শিষ্যদের মোটেও ভয় পাচ্ছে না অলরেডসরা।

আর্সেনাল ম্যাচ শেষে ইয়্যুর্গেন ক্লপ বলেন, আমি মোটেও বিচলিত নই। ম্যানসিটির হাতে আরো ২ ম্যাচ রয়েছে। সত্যি বলতে সবাই চায় সিটি সবকটি ম্যাচ জিতুক। কিন্তু সেটা আমাদের দেখার বিষয় না। তবে আমাদের জন্য আজকের ম্যাচটি কিছুটা ব্যতিক্রম। আমরা জিততে চেয়েছিলাম, পয়েন্ট বাড়াতে চেয়েছিলাম। কিন্তু পুরো ৯০ মিনিটে আমাদের পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিলো না। আপাতত আর্সেনালের জন্য শুভকামনা তাদের ৩ পয়েন্টের জন্য।

ম্যানসিটির সাথে লিভারপুলের পয়েন্টের ব্যবধান এখন ৫। ব্রেন্টফোর্ডের বিপক্ষে জয় পেলে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে থাকবে গার্দিওলার শিষ্যরা। আর তা নিয়ে কতটুকু চিন্তিত ক্লপ?

লিভারপুলের এই জার্মান বলেন, যতটা সম্ভব সবকটি ম্যাচেই আপনাকে জিততে হবে। আর্সেনালের বিপক্ষে জিততে পারলে ভালো লাগতো। কিন্তু কোন ম্যাচ না হেরেই চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারটা অত্যন্ত বিপজ্জনক। শেষ বাঁশি বাজার সময় কিংবা আগে এক সেকেন্ডের জন্যও আমি ভাবি না, ম্যানসিটি কত ম্যাচ খেলবে, কার সাথে খেলবে অথবা কিভাবে খেলবে। যেকোনো দলের পরিস্থিতি যেকোনো সময় খারাপ হতে পারে। যা আপনি কখনো নিশ্চিত করতে পারবেন না।

সবশেষ, যেহেতু এখনই কেউ চ্যাম্পিয়ন হচ্ছে না সেক্ষেত্রে সবাই তাদের ভাগ্য পরিবর্তনের আরো সুযোগ পাচ্ছে বলে জানান ক্লপ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply