আমির যেখানে খেলে দল ভালো করে: সরফরাজ

|

ছবি: সংগৃহীত

পিএসএলের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে মোহাম্মদ আমিরের দলভুক্তি লাভজনক, সে যে দলে খেলে সেই দল ভালো করে বলে মন্তব্য করেছেন দলটির অধিনায়ক সরফরাজ আহমেদ। সবশেষ দুই বছরে এই পেসার দারুণ ছন্দে আছে জানিয়ে কোয়েটা অধিনায়ক বলেন, নতুন ও পুরনো দাবি বেশ অভিজ্ঞ তিনি।

পাকিস্তান জাতীয় দলে মোহাম্মদ আমিরের উত্থানটা ছিল ধূমকেতুর মতো। এ যেন এলেন, দেখলেন আর জয় করলেন সব। তবে মুদ্রার উল্টো পিঠটাও দেখতে সময় নেননি এই পেসার। ক্যারিয়ারের উড়ন্ত বেলায় জড়িয়ে যান স্পট ফিক্সিংয়ের কালো অধ্যায়ে।

২০১০ সালে লর্ডস টেস্টে দোষী সাব্যস্ত হয়েছিলেন মোহাম্মদ আমির। ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরলেও থিতু করতে পারছিলেন না নিজের হারানো জায়গাটা। তাই অনেকটা অভিমানেই জাতীয় দলকে বিদায় বলে দেন এই গতি তারকা। বেছে নেন বিভিন্ন দেশের ফ্যাঞ্চাইজি লিগগুলোকে।

চলতি মাস থেকেই মাঠে গড়াতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠ মাতাবেন মোহাম্মদ আমির। এই দলটার নেতৃত্ব ভার থাকবে সরফরাজ আহমেদের কাঁধে। সতীর্থ হিসেবে আমিরকে পেয়ে বেশ উচ্ছ্বসিত কোয়েটা অধিনায়ক।

সরফরাজ আহমেদ বলেন, সবশেষ দুই বছরে দারুণ ফর্মে আছে আমির। সে যে দলেই খেলছে, সে দলই বেশ ভালো করছে। নতুন এবং পুরোনো বেশ অভিজ্ঞ এই পেসার। কোয়েটার জন্য আমিরের দলভুক্তি কতটা লাভজনক তা সময় এলেই বুঝতে পারবে সবাই।

সরফরাজের কণ্ঠে প্রশংসা ঝরেছে পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটারদের নিয়েও। অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিলেও দারুণ সম্ভাবনা দেখছেন তরুণ ক্রিকেটারদের মাঝে। সরফরাজ আহমেদ বলেন, পুরো টুর্নামেন্ট জুড়ে যুব ক্রিকেটাররা ভালো খেলেছে। অল্পের জন্য ফাইনালটা হাতছাড়া হয়েছে। তবে সেদিকে মনোযোগ দেয়ার সময় এখন নয়। ভবিষ্যতের জন্য নিজেদের জায়গা পাকা করতে দিতে হবে সেরাটা।

ফেব্রুয়ারির ১৭ তারিখে পর্দা উঠবে পাকিস্তান সুপার লিগের নবম আসরের। এক মাসে দীর্ঘ এই টুর্নামেন্টের পর্দা নামবে ১৮ মার্চ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply