২৭ মাস পর মাঠে গড়ালো ক্লাব কাপ হকি টুর্নামেন্ট

|

গেল এক দশকে মাত্র ৫ বার বসেছে ঘরোয়া হকির আসর। প্রতি বছর খেলা না হওয়াই যেন নিয়ম হকিতে! এক মৌসুম মাঠে গড়ালে পরের মৌসুমে যেন বিশ্রাম এই বিশ্রাম এবার দীর্ঘায়িত হল সর্বোচ্চ আড়াই বছর।

এবারের ক্লাব কাপ হকি টুর্নামেন্টে খেলছে ছয়টি দল। ঢাকা আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, ঊষা ক্রীড়া চক্র, অ্যাজাক্স এসসি ও বাংলাদেশ পুলিশ দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আবাহনী লিমিটেড ও অ্যাজাক্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এবারের ক্লাব কাপ টুর্নামেন্টের খেলা।

প্রায় আড়াই বছর পর হকির টার্ফে ফেরা। স্টেডিয়ামের মূল ফটক থেকে টার্ফ পর্যন্ত বিছানো ছিল লাল কার্পেট। সঙ্গে ব্যানার, হরেক রকমের পতাকা ও আতশবাজিতে স্টেডিয়ামের পরিবেশ হয়ে উঠেছিল আনন্দঘন। ক্লাব কাপ টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

মাঠের বাইরে জাঁকজমক আয়োজন থাকলেও খেলায় অবশ্য ছিল না সেই ধার। দীর্ঘদিন পর টার্ফে ফিরে সেরা ছন্দে ছিলেন না খেলোয়াড়রা। জাতীয় দলের হয়ে নিয়মিত খেলা পুস্কর খিসা মিমো-আশরাফুল ইসলামদের ফিটনেসের ঘাটতি ছিল চোখের পড়ার মতো। অন্যদের ক্ষেত্রে সেটা ছিলো আরো বেশি।

খেলোয়াড়দের মূল সমস্যা ছিল ফিটনেসে। স্টিক ও বলের নিয়ন্ত্রণ ছিল কম। এছাড়া দ্রুত পাস কম হওয়া এবং ফিনিশিংয়ে আরও উন্নতি দরকার বলে মনে করেন আবাহনীর কোচ হেদায়েতুল ইসলাম খান।

ফিনিশিং, স্টিক হাতে বল রিসিভিং কিংবা নিখুঁত পাসিংয়েও দেখা গিয়েছে সমস্যা। এর পরও জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে আবাহনী লিমিটেড এবং গত আসরের চ্যাম্পিয়ন মেরিনার্স ইয়াং ক্লাব।

উদ্বোধনী ম্যাচে অ্যাজাক্সকে ৫-১ গোলে হারিয়েছে আবাহনী আর পুলিশের বিপক্ষে মেরিনার্সের জয় ২-০ গোলে। শনিবার বিকেল ৪ টায় প্রথম ম্যাচে লড়বে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও ঊষা ক্রীড়া চক্র । অপর ম্যাচে মোহামেডানের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply