তামিমদের চ্যাম্পিয়ন বরিশালকে রংপুরের শুভেচ্ছা

|

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এই দশম আসরের চ্যাম্পিয়ন ফরচুন বরিশালকে ফুল শুভেচ্ছা জানিয়েছে রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর তামিমের বরিশালকে অভিনন্দন বার্তা পাঠাতে দেরি করেনি রংপুর।

অথচ, দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের কাছে হেরেই আসর থেকে বিদায় নিয়েছিল রংপুর রাইডার্স। সাকিব আল হাসান ও তামিম ইকবাল প্রসঙ্গের কারণে ম্যাচটিতেও ছিল চরম উত্তেজনা। তবে, ক্রিকেট যে ‘ভদ্রলোকদে’র খেলা! সেটাই প্রমাণ করলো রংপুর। মাঠেই সীমাবদ্ধ ছিল সেই উত্তেজনা, মাঠের বাইরে সকলেই যেন এক সুতোয় গাঁথা এটাই প্রমাণ হয়েছে তাদের শুভেচ্ছা বার্তায়।

শুভেচ্ছা বার্তার ছবি নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমের ওয়ালে শেয়ার করেছে রংপুর। তারা লিখেছেন, রংপুর রাইডার্সের পক্ষ থেকে নতুন বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশালকে ফুলেল শুভেচ্ছা।

শুক্রবার (১ মার্চ) কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলে প্রথমবারের মতো শিরোপা জেতে বরিশাল। প্রথমবার শিরোপা ছোঁয়ার স্বাদ নিয়েছে দুই অভিজ্ঞ মাহমুদউল্লাহ আর মুশফিকও। আসরে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন আরেক অভিজ্ঞ তামিম ইকবাল।

তবে, ফাইনাল ম্যাচটিতে বরিশালের জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি মুশফিক। তিনি না পারলেও, জাতীয় দলে তার দীর্ঘদিনের সতীর্থ মাহমুউল্লাহ রিয়াদ আর দক্ষিণ আফ্রিকান ব্যাটার ডেভিড মিলার ঠিকই মাঠ ছেড়েছেন জয় নিশ্চিত করে।

তাই বলাই যায়, শিরোপা জিতে এই তিন অভিজ্ঞ (তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ) প্রমাণ করেছেন, ক্রিকেটে মাঠের লড়াইয়ে অভিজ্ঞতারও দরকার রয়েছে। ট্রল হওয়া ‘বুড়োদের দল’ এখন চ্যাম্পিয়ন। সেটিও আবার, চারবারের চ্যাম্পিয়ন মোহাম্মদ সালাউদ্দিনের ‘মাস্টারমাইন্ড’কে হারিয়ে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply