দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিমরা

|

ছবি: সংগৃহীত

আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের ড্রাফট। এরইমধ্যে এই তালিকায় নিবন্ধন করেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, জাকের আলী, জাহানারা আলমসহ বাংলাদেশের ১৬ খেলোয়াড়।। নারী হানড্রের ড্রাফটে একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন জাহানারা।

৭৫ হাজার পাউন্ড রিজার্ভ প্রাইসের তালিকায় আছেন সাকিব। ৬০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে নাম তুলেছেন লিটন দাস ও তামিম ইকবাল। ৫০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে আছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম। রিজার্ভ প্রাইসের বাইরের তালিকায় নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, তাওহীদ হৃদয়,শহীদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার।

দ্য হান্ড্রেডের ড্রাফটে ২২ দেশের ৮৯০ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। আটটি পুরুষ দলের প্রত্যেকটি ১০ জন খেলোয়াড় করে রিটেইন করতে পারবে। এখন পর্যন্ত ১৩৭ জন খেলোয়াড়কে রিটেইন করেছে দলগুলো। ড্রাফটের মাধ্যমে নেয়া হবে ৭৫ জনকে। ওয়াইল্ড কার্ড ড্রাফটের মাধ্যমে প্রতিটি দল দুজন করে মোট ১৬ খেলোয়াড়কে নিতে পারবে।

টুর্নামেন্টের আগে ওয়াল্ড কার্ড ড্রাফটের মাধ্যমেও ক্রিকেটারদের দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে থাকা ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ডেভিড মালান, অলি পোপ ও জেসন রয়। এছাড়া ভারতের জেমিমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষও ড্রাফটে নাম দিয়েছেন। নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল, সুজি বেটস, টিম সাউদি ও রাচিন রবীন্দ্র রয়েছেন ড্রাফটের তালিকায়। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে নাম দিয়েছেন টিম ডেভিড ও ম্যাথু ওয়েড।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শাদাব খান ও ফাতিমা সানা। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, শামার জোসেফরাও রয়েছেন ড্রাফটে। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ও আফগানিস্তানের মুজিব উর রহমানদের ওপরও ড্রাফটে চোখ থাকবে সবার।

নারীদের টুর্নামেন্টের ড্রাফটে থাকা একমাত্র বাংলাদেশি জাহানারা সর্বনিম্ন মূল্য নির্ধারণ না করা খেলোয়াড়দের তালিকায় আছেন। নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ মার্চ, লন্ডনে। আসর শুরু হবে ২৩ জুলাই থেকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply