মুশফিকের বদলি হিসেবে টেস্ট দলে তাওহিদ হৃদয়

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। এই চোটের কারণে চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে যান মিস্টার ডিপেন্ডেবল। তার বিকল্প হিসেবে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তাওহিদ হৃদয়। এই বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মুশফিকের বিকল্প ঠিক করতে বুধবার বিসিবির কার্যালয়ে আলোচনায় বসেছিলেন নির্বাচকরা। সেখানেই হৃদয়কে দলে যোগ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবারই হৃদয় সিলেটে টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন।

গত বছরের মার্চে আন্তর্জাতিক অভিষেক হওয়া হৃদয় বাংলাদেশ দলের হয়ে এখন পর্যন্ত ৩০টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্ট দলে ডাক পাওয়ার পর এবার তার সামনে খুলে যাচ্ছে টেস্ট অভিষেকের দুয়ারও। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে আগামী শুক্রবার। চট্টগ্রামে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টি সিরিজ শ্রীলঙ্কা জিতলেও ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এবার দুই দলই সাদা পোশাকে লড়াইয়ের অপেক্ষায় আছে। লাদেশ এবং শ্রীলঙ্কা ২৪টি টেস্টে একে অপরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে লঙ্কানরাই জিতেছে ১৮টিতে। ৫টি টেস্ট ড্র হয়েছে। আর একটি ম্যাচে মাত্র জিতেছে বাংলাদেশ।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক, তাওহিদ হৃদয়, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply