আমার এখনও টি-টোয়েন্টি খেলার সামর্থ্য আছে: কোহলি

|

ছবি: সংগৃহীত

গত জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে শেষবারের মতো ভারতের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছিলেন ভিরাট কোহলি। এরপর থেকে ক্রিকেটের আশেপাশেই ছিলেন না এই ব্যাটিং গ্রেট। সাম্প্রতিক ক্রিকেট পাড়ায় গুঞ্জন চলছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দলে কোহলির জায়গা কি এখনও প্রাপ্য? এই প্রশ্ন বা সংশয় আছে অনেকের। এমন প্রসঙ্গে কোহলি জানান, আমার এখনো টি-টোয়েন্টি খেলার সামর্থ্য আছে।

গত পরশু গুজরাট টাইটানস ও মুম্বাই ইন্ডিয়ানস ম্যাচের ধারাভাষ্য দেয়ার সময় কেভিন পিটারসেন ও রবি শাস্ত্রী কোহলির টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা না–থাকা নিয়ে কথা বলেছিলেন। নানা আলোচনার ফাঁকে পিটারসেন এক পর্যায়ে বলেন, বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্রে। পাকিস্তানের সঙ্গে ভারত খেলবে নিউ ইয়র্কে। খেলাটাকে ছড়িয়ে দেয়ার জন্য হলেও কোহলির মতো একজনকে সেখানে প্রয়োজন।

এমন কথার জবাবে শাস্ত্রী বলেছেন, খেলার জনপ্রিয়তা বাড়ানো বিষয় না। বিষয় হচ্ছে টুর্নামেন্ট জেতা। জনপ্রিয়তা যেখানে বাড়ার সেখানে বাড়বে। ভারত ২০০৭ সালে তরুণ দল নিয়ে বিশ্বকাপ জিতেছিল। আপনি তারুণ্য চান, আপনি জৌলুশ চান।

পরদিনই পাঞ্জাব কিংসের বিপক্ষে ৪৯ বলে ৭৭ রানের ইনিংস খেলেন কোহলি। ওপেন করতে নেমে পাওয়ার প্লেতে তিনি ছিলেন দারুণ আগ্রাসী। পরে আরেকপ্রান্তে নিয়মিত উইকেট হারানোয় নিজেকে একটু সামলে গড়ে তোলেন ইনিংস। ১১ চার ও ২ ছক্কার ইনিংসটি তাকে এনে দেয় ম্যাচ সেরার স্বীকৃতি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীয় আয়োজনে শাস্ত্রি-পিটারসেনের সেই কথোপকথনের দিকে ইঙ্গিত করে হাসতে হাসতে কোহলি বলেন, আমি জানি, টি-টোয়েন্টি ক্রিকেটে আমার নাম এখন বিশ্বের নানা জায়গায় প্রচারণার উদ্দেশ্যে ব্যবহার করা হয়। কিন্তু আমার মনে হয়, আমার এখনো টি-টোয়েন্টি খেলার সামর্থ্য আছে।

ম্যাচ নিয়ে কোহলি বলেন, টি-টোয়েন্টিতে আমি ওপেন করি, দলকে উড়ন্ত সূচনা দিতে চাই। তবে যদি উইকেট পড়তে থাকে, তাহলে আপনাকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। সাধারণত এখানে উইকেট যতটা ফ্ল্যাট থাকে, ততটা ছিল না। আড়াআড়ি লাইনে শট খেলা যায়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply