লিভারপুল আলোনসোর জন্য সঠিক জায়গা নয়: ম্যাথিউস

|

২০২২ সালে জার্মান ক্লাব লেভারকুসেনের দায়িত্ব নেয়ার পর জাদুর কাঠির ছোঁয়ায় বদলে দিয়েছেন সব। ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে প্রথম শিরোপার হাতছানি। চলতি মৌসুমে এখন অব্দি অপরাজিত লেভারকুসেন। এমন কোচ সব ক্লাবের পরম আরাধ্য।

লেভারকুসেনকে এই মৌসুমে দুর্দম্য গতিতে এগিয়ে নেয়া সাবেক মিডফিল্ডার আলোনসোকে পেতে চায় রিয়াল আর বায়ার্ন মিউনিখও। তবে রিয়ালে যেতে আলোনসোর অপেক্ষা করতে হবে আরও দুই বছর। ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে রিয়ালের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৬ সালের জুন পর্যন্ত।

বায়ার্ন মিউনিখও চাইছে আলোনসোকে। এবার বুন্দেসলিগায় আশানুরূপ ফল না পাওয়ায় মৌসুম শেষে বায়ার্নে টমাস টুখেলের চাকরি হারানোটা নিশ্চিত। আলোনসোকে নিতে চায় জার্মান ফুটবলের সর্বকালের সেরা ক্লাবটি। মৌসুম শেষে ইয়ুর্গেন ক্লপ লিভারপুলের কোচের পদ ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছেন। শোনা যাচ্ছে, দলটির সাবেক মিডফিল্ডার হতে পারেন ক্লপের উত্তরসূরি। এখন আলোনসো কোথায় যাবেন?

গুঞ্জন যখন তুঙ্গে। সেসময়, আলোনসোর ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন সাবেক জার্মান গ্রেট লোথার ম্যাথিউস। সাবেক এই ফুটবলার বলেন, লিভারপুল জাভি আলোনসোর জন্য সঠিক বিকল্প নয়। তার আরও ভালো বিকল্প আছে। আলোনসো ভবিষ্যতে বায়ার্নে নতুন খেলোয়াড়দের নিয়ে একটি দল গড়তে পারে।

‘লেভারকুসেনেও থেকে যেতে পারেন আলোনসো’, এমন মন্তব্যও করেছেন ম্যাথিউস। বলেছেন, একযুগ আগে বার্সেলোনা যা করেছিল, লেভারকুসেনও ফুটবলের সেই স্বর্ণযুগ ফিরিয়ে এনেছে। তাই এখনই ক্লাবটি ছেড়ে আলোনসোর লিভারপুলে যাওয়া ঠিক হবে না।

জাভির সাবেক সতীর্থ ও জার্মান অধিনায়ক ফিলিপ লাম তাকে ‘স্ট্র্যাটেজিস্ট’ আখ্যা দিয়েছেন। বলেছেন, ভবিষ্যৎ নিয়ে সঠিক সিদ্ধান্তই নেবেন বুদ্ধিমান আলোনসো।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply