যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেকের অপেক্ষায় অ্যান্ডারসন

|

নিউজিল্যান্ডের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মাঠ কাঁপিয়েছেন কোরি অ্যান্ডারসন। তিন ফরম্যাটে ৯৩ ম্যাচে দুই হাজার দুইশর অধিক রানের পাশাপাশি রয়েছে ৯০টি উইকেট তার। তবে ২০১৮ সালে পাকিস্তানের বিপক্ষে ২০ ওভারের ম্যাচ খেলার পর আর কিউইদের হয়ে মাঠে নামা হয়নি অ্যান্ডারসনের। তবে আবার তাকে রঙিন পোশাকে আন্তর্জাতিক ক্রিকেট দেখা যাবে। এবার কিউই দলে নয়, কোরির দ্বিতীয় আন্তর্জাতিক ‘অভিষেক’ হচ্ছে যুক্তরাষ্ট্রের হয়ে।

আগামী মাসে কানাডার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ‘ইউএসএ ক্রিকেট’। ওই স্কোয়াডে রাখা হয়েছে নিউজিল্যান্ডের সাবেক এ অলরাউন্ডারকে। ২০১৮ সালে জাতীয় দলে সবশেষ খেলা অ্যান্ডারসন ২০২০ সালে অবসরের ঘোষণা দিয়েছিলেন। যদিও একসময়ের ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির মালিক অ্যান্ডারসন পরে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন। গত বছর তাদের হয়ে খেলার যোগ্যতাও অর্জন করেছেন তিনি।

৩৩ বছর বয়সী অ্যান্ডারসনের স্ত্রী মেরি মারগারেট যুক্তরাষ্ট্রের বাসিন্দা। তার সুবাদে পরিবারসহ কয়েক বছর ধরেই টেক্সাসের ডালাসে বাস করছেন এই হার্ডহিটার ব্যাটার। যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটে আগেই মাঠে নেমেছেন অ্যান্ডারসন। এবার জাতীয় দলের হয়ে মাঠে নামার পালা।

অ্যান্ডারসনের পাশাপাশি যুক্তরাষ্ট্র দলে রাখা হয়েছে হারমিত সিংকেও। ভারতীয় এ বাঁহাতি অলরাউন্ডার ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। আইপিএলে রাজস্থান রয়্যালসের ম্যাচ গড়াপেটা–কাণ্ডে তার নাম এসেছিল। যদিও পরে সব অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয় তাকে।

আগামী ৭ থেকে ১৩ এপ্রিলের মধ্যে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে কানাডার সঙ্গে খেলবে যুক্তরাষ্ট্র। একই মাঠে আগামী ২১ মে থেকে ২৫ মের মধ্যে বাংলাদেশের সঙ্গেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে যুক্তরাষ্ট্র।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply