জবি কর্মচারী আবু সাঈদের বাঁচার আকুতি

|

২০২৩ সালের ২৫ ফেব্রুয়ারি হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সহায়ক কর্মচারী আবু সাঈদ। একইসঙ্গে শরীরেও প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। তৎক্ষণাৎ ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার দেখালে তাকে কিছু ওষুধ দেয়া হয়। যেগুলো খেয়েও তার ব্যথা না কমলে পরেরদিন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হন তিনি।

বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর সেখানকার ডাক্তাররা জানায় তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। একইসাথে তার পিত্তথলিতে পাথর ধরা পরে।

এরপর থেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা চালিয়ে আসছিলেন সাঈদ। পদ্মা ক্লিনিক হাসপাতালেও এক মাস ভর্তি থেকে চিকিৎসা নেন তিনি। কিন্তু তার শরীরের অবস্থা দিন দিন খারাপ এর দিকে গেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডাক্তার দেখান এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তাকে কেমোথেরাপি নেয়ার পরামর্শ দেয়া হয়।

এরপর গত এক বছর ধরে তিনি চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। তার শরীরের অবস্থা খুবই দুর্বল। চিকিৎসকরা বলেছেন, তার চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। যা তার নিম্নবিত্ত পরিবারের পক্ষে জোগাড় করা অসাধ্য।

সাঈদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগে অফিস সহায়ক হিসেবে চাকরি করেন। তার সামান্য আয়েই পুরো সংসার চলে। সাঈদের স্ত্রী বলেন, আমার স্বামী ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তার চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। সংসারই ঠিকমতো চালাতে পারি না, স্বামীর চিকিৎসা কী করে করব, ভেবে কূল পাই না।

তাই, সাঈদের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ও প্রবাসীদের কাছে সাহায্যের অনুরোধ জানিয়েছেন তিনি। ব্যক্তিগত জীবনে সাঈদ বিবাহিত এবং দুই মেয়ে ও এক ছেলের বাবা।

সাহায্য পাঠানোর ঠিকানা- অগ্রণী ব্যাংক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা, হিসাব নং-০২০০০০১১৮৯৬০৭। বিকাশ ও নগদ নম্বর: ০১৯২৫৮০৯৪৫৬ (পার্সোনাল একাউন্ট)। এছাড়া আক্রান্ত ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারেন এই একই নম্বরে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply