ছেলে মাতেওকে নিয়ে কী বলেছিলেন মেসি?

|

ছবি: ইন্সটাগ্রাম

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে খেলছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার তিন ছেলে থিয়াগো, মাতেও আর চিরো ক্লাবটির বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলছে। সম্প্রতি ইন্টার মায়ামির বয়সভিত্তিক দলের সে রকমই এক ম্যাচে মাতেও পুরো ফুটবল বিশ্বেরই নজর কেড়েছে।

যেখানে মায়ামির অনূর্ধ্ব-৯ দলের হয়ে খেলা সেই ম্যাচে মাতেও একাই করেছে ৫ গোল। ম্যাচে মেসির ট্রেডমার্ক ফ্রিকিকের মতো ফ্রিকিক থেকেও একটি গোল আদায় করেছে মাতেও। বক্সের বাইরে থেকে ডান পায়ে বাঁকানো সেই ফ্রিকিকের গোল দেখে মুগ্ধ হয়েছে ফুটবলপ্রেমিরা।

অনেকেই মনে করছেন, মেসির মতোই হতে যাচ্ছেন তার ছেলে মাতেও মেসি। মেসির গুণাবলি স্বাভাবিকভাবেই পেয়েছেন ছোট মেসি। অন্তত ইন্টার মিয়ামিতে তার এই পাঁচ গোলের পর এটা মনে হওয়াটা স্বাভাবিক।

মেসি ও রোকুজ্জোর দ্বিতীয় সন্তান মাতেওর জন্ম ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর। ২০১৯ সালের গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাত্কারে মেসি মেজো পুত্র সম্পর্কে বলেছিলেন– মাতেও খুবই স্পেশাল। সে সবসময় নতুন কিছু করার চেষ্টা করে। এমন কিছু, যা আপনার মনোযোগ আকর্ষণ করে।

ছবি: ইনস্টাগ্রাম

মেসি তার ব্যাপারে আরও যোগ করেন, ‘মাতেও অনেকটা তেমন, যেমনটা আমি শৈশবে ছিলাম। সে কিছু হারাতে পছন্দ করে না। সবসময় জিততে চায়।’ যদিও অদম্য ছেলেটি জিততে পছন্দ করে, তবে মেসি যখন তার ছেলের সঙ্গে খেলে, তখন কিন্তু মাতেওর জয় সহজ হতে দেন না।

২০২২ সালে এপ্রিলে মেসির স্ত্রী রোকুজ্জো ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি মেসিকে মনে করিয়ে দেন ‘বাচ্চাদের জিতিয়ে দিন’।

মাতেওর প্রতিযোগিতামূলক মনোভাব তার বাবার থেকেই পাওয়া। গত নভেম্বরে বিশ্বকাপ ফুটবলের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে পরাজয়ের পর মেসির দল যখন বিমর্ষ, তখন মাতেওকে কাঁদতে কাঁদতে স্টেডিয়াম ছেড়ে চলে যেতে দেখা যায়। কারণ, মেসির মতো মাতেওও হারতে চায় না।

৮ বছর বয়সী মাতেওর খেলা দেখলে বোঝা যায়, বাবা মেসির মতো তারও ড্রিবলিং, রিসিভিং ও বল পাসের দক্ষতা সহজাত। তবে শট নেয়ার ক্ষেত্রে একটু পার্থক্য আছে বাবা-ছেলের। মেসি সাধারণত বাঁ পায়ে শট নেন। কিন্তু মাতেওর শক্তির জায়গা ডান পা।

এর আগে, মেসির বড় ছেলে থিয়াগোরও (১১) ফুটবল দক্ষতা দেখতে পায় বিশ্ববাসী। এ মাসের শুরুর দিকে ইস্টার ইন্টারন্যাশনাল কাপে দুর্দান্ত এক গোল করে মায়ামির অনূর্ধ্ব–১২ দলকে শিরোপা জেতায় সে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply