আগামীবার শিল্পী সমিতি নির্বাচনে প্রার্থী হবেন মাহি

|

চলচ্চিত্র শিল্পী সমিতির আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। শুক্রবার (১৯ এপ্রিল) শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মাহিয়া মাহি বলেন, দুটি প্যানেল যে নির্বাচন করছে, সেটি বুঝা যাচ্ছে না। সবাই একসাথে খুনসুটি ও মজা করছে। প্রত্যেক প্রার্থীই নিজ নিজ অবস্থান থেকে যোগ্য।

বিজয়ীদের কাছে প্রত্যাশার প্রশ্নে মাহি বলেন, ভোটের সময় যে আন্তরিকতা দেখা যায়, তা যেন সারাবছর থাকে। শিল্পীদের বিপদে সমিতি যেন সবসময় পাশে থাকে এটি প্রত্যাশা করি।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ান মাহিয়া মাহি। নির্বাচনে তিনি ৯ হাজার ৯ ভোট পান। ওই আসনে নৌকা প্রতীকের ওমর ফারুক চৌধুরী ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে বিজয়ী হন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদী নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

২১ পদের বিপরীতে এ নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেলের নেতৃত্বে মিশা-ডিপজল, অপরটির নেতৃত্বে মাহমুদ কলি-নিপুণ। এবারের নির্বাচনে মোট ভোটার ৫৭১ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ৫০ জন।

এর আগে, জায়েদ-মিশা প্যানেল ক্ষমতায় থাকাকালে অনেকের সদস্যপদ বাতিল হয়েছিল। এরপর উচ্চ আদালতের নির্দেশে ১০৩ জন ভোটাধিকার ফিরে পান। নতুন ও ভোটাধিকার ফিরে পাওয়া ১৫৩ জন ভোটার এবার নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply