দাবদাহ থেকে মুক্তি পেতে কয়েক জেলায় ইসতিসকার নামাজ আদায়

|

চলমান দাবদাহে বৃষ্টির জন্য প্রার্থনা করে বিশেষ নামাজ সালাতুল ইসতিসকা আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ, নরসিংদী, পঞ্চগড় ও কুড়িগ্রামসহ সারাদেশের বেশ কয়েকটি জেলার ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে পরিচালনা করা হয় বিশেষ দোয়াও।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টার দিকে পঞ্চগড়ের কামাত কাজলদিঘী ইউনিয়নের তালমা ঈদগাহ মাঠে ঘণ্টাব্যাপী নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সকলেই তীব্র গরম থেকে মুক্তিসহ বৃষ্টি চেয়ে কান্নাকাটি করেন।

এদিকে, সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় তরুণ যুব সমাজের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে ইস্তেসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

নামাজ আদায় করা হয় কুড়িগ্রামেও। সকাল আটটার দিকে কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা,কাঁঠালবাড়ি,পাঁচগাছি,ভোগডাঙ্গাসহ উলিপুর উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নে এ নামাজ অ‌নু‌ষ্ঠিত হয়।

সকাল ১০টার দিকে নরসিংদী সদর উপজেলার ঐতিহাসিক গাবতলী ঈদগাহ মাঠে মুসল্লিদের নিয়ে ইসতিসকার নামাজ আদায় করেন স্থানীয়রা। নামাজ ও দোয়া পরিচালনা করেন গাবতলী মাদ্রাসা মসজিদের ইমাম আব্দুল লতিফ খান।

এছাড়াও, দুপুর ১২টার দিকে টাঙ্গাইলের দিকে কোর্ট চত্তরের হেলিপ্যাটের সামনে নামাজ আদায় করেন স্থানীয়রা। এসময় বৃষ্টি চেয়ে সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন মুসল্লিরা।

নামাজ আদায় করা হয় লালমনিরহাট, দিনাজপুরসহ দেশের আরও বেশ কয়েকটি জেলায়।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply