জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

|

জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৭টায় এ জামাত শুরু হয়। প্রধান ঈদ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

ঈদের প্রধান এ জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি ছাড়াও প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনৈতিকসহ সব শ্রেণিপেশার মানুষ ঈদগাহে একত্রে নামাজ আদায় করেন।

নামাজ শেষে খুতবা পাঠ করেন ইমাম। এরপর দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়। পরে একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এদিন সকাল থেকেই ঈদের জামাতে অংশ নিতে জাতীয় ঈদগাহে আসতে শুরু করেন মুসল্লিরা। এ সময় সেখানে দীর্ঘ সারি দেখা যায়। তবুও সকলের মুখেই ছিল হাসি।

এদিকে আজ জাতীয় ঈদগাহ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ ঢাকার ১৮৪টি ঈদগাহ ও প্রায় দেড় হাজার মসজিদে ঈদের নামাজ পড়ানো হবে। প্রতিবছরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার পাঁচটি জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রথম জামাত হয় সকাল ৭টায়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ হাফেজ মাওলানা এহসানুল হক। সকাল ৮টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন হাফেজ মাওলানা মুহীউদ্দিন কাসেম।

সকাল ৯টায় তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মাওলানা আবু সালেহ পাটোয়ারী, সকাল ১০টায় চতুর্থ জামাতে মিরপুরের জামেয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান এবং বেলা পৌনে ১১টায় পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ইমামতি করবেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply