ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া ২০১৯ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ইশরাত

|

‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’তে এবার বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ইশরাত বিনতে রউফ।

এরআগে তিনি বেসরকারি বিশবিদ্যালয় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এ সুনামের সাথে শিক্ষকতা করেছেন। পূর্ববর্তীতে তিনি ইউ এস এইড এর নারী ও শিশু স্বাস্থ্য সংক্রান্ত আন্তর্জাতিক কনফারেন্স এ তিনি ওয়ার্কশপ অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করেছেন।

ইশরাত বিনতে রউফ তাঁর কাজের পাশাপাশি লেগে পড়েন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে . আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জে সি আই এ তিনি পর্যায়ক্রমে প্রকল্প ব্যবস্থাপক ও সেক্রেটারি জেনেরাল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি ন্যাশনাল ইয়ুথ লেড সংস্থা – জেন ল্যাব এর সাথে কাজ করছেন । জেন ল্যাব ও ইশরাত ইউ এন ডি পি এর গত তিন টি প্রকল্প এর কাজের সাথে জড়িত ছিলেন যার মধ্যে একটি ছিল ক্লাইম্যাথন. বাংলাদেশ এ এই প্রথমবার বিশবিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে ক্লাইমেট নিয়ে চব্বিশ ঘন্টার টানা শিক্ষন কর্মশালা ও আইডিয়া কম্পেটিশন অনুষ্ঠিত হয়েছে। তিনি এই প্রকল্প এ কমুনিকেশন ম্যানেজার হিসেবে প্রায় আড়াইশো ছাত্র ছাত্রীদের সাথে কাজ করেছেন

‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’ এর আওতায় প্রতিবছর বাংলাদেশ থেকে বিভিন্ন অঙ্গনের ১০০ জন তরুণ-তরুণীকে ভারত সফরে নিয়ে যায় ঢাকা ভারতীয় হাইকমিশন। ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে সপ্তমবারের মতো বাংলাদেশের যুব প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছ।

এই প্রোগামের আওতায় ইয়ুথ ডেলিগেটরা দিল্লি-আগ্রার বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা, তরুণ প্রজন্মের উৎসাহদায়ী প্রতিষ্ঠান, প্রযুক্তির উৎকর্ষ ঘুরে দেখার সুযোগ পাবেন। ঘোরার পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে সেখানকার মানুষের মাঝে তুলে ধরারও সুযোগ পাবেন এই ডেলিগেটরা।









Leave a reply